২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফটিকছড়ি ও বরিশালে আট জামায়াত নেতা আটক

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ মেহেন্দীগঞ্জের কাজিরহাট থানা জামায়াতের সেক্রেটারি মাওলানা অহিদুল শরীফকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোরে তার নিজবাড়ি চরসোনাপুর গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।

নিজস্ব সংবাদদাতা, ফটিকছড়ি থেকে জানান, হাটহাজারী সদরের পৌর এলাকার কলেজসংলগ্ন মিয়া বাড়িতে বুধবার রাতে বৈঠক চলাকালে পুলিশ শিবিরের উপজেলা সভাপতি মোবারক হোসেনসহ সাত নেতাকে আটক করেছে। আটককৃতরা হচ্ছে আলাউদ্দীন, মুহাম্মদ মুছা, হাসান মাহমুদ, শাহাদাৎ হোসেন, নাজিম উদ্দীন ও মাহাফুজুল ইসলাম।

সিদ্ধিরগঞ্জে বিএনপি নেতার হাতে শিক্ষক লাঞ্ছিত

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ৮ অক্টোবর॥ সিদ্ধিরগঞ্জের সানাপাড় শেখ মোরতোজা আলী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু তাহের বিএনপির এক নেতার হাতে বৃহস্পতিবার সকালে লাঞ্ছিত হয়েছেন। জানা গেছে, শেখ মোরতোজা আলী উচ্চ বিদ্যালয়ের গণিত বিভাগের সহকারী শিক্ষক আবু তাহের বাসা থেকে রিক্সাযোগে স্কুলে যাচ্ছিলেন। তাকে বহনকারী রিক্সাটি স্কুলের কাছে পৌঁছলে বিএনপি নেতা সামসুল হক রিক্সাটির গতিরোধ করেন এবং ওই শিক্ষককে রিক্সা থেকে নামিয়ে প্রকাশ্যেই শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এসময় তিনি ওই শিক্ষককে গালমন্দও করেন। পরে ওই শিক্ষক এ ঘটনাটি স্কুলের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটিকে অবহিত করেন। সামসুল হক সিদ্ধিরগঞ্জের ৩নং ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি। তার ছেলে তৈয়ব হোসেন সিদ্ধিরগঞ্জের ৩নং ওয়ার্ড বিএনপির বতর্মান কমিটির সভাপতি। বিএনপি নেতা সামসুল হক জানান, শিক্ষক তাহেরকে তিনি কিছু করেননি।

সহিংসতাবিরোধী পদযাত্রা

রাবি সংবাদদাতা ॥ আন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সহিংসতাবিরোধী যুব পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে। বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টা ও রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির আয়োজনে বৃহস্পতিবার পদযাত্রা অনুষ্ঠিত হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে গিয়ে শেষ হয়। সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে রুরু’র সাধারণ সম্পাদক আলী রমজানের সঞ্চালনায় বক্তব্য দেন সভাপতি শামীম রাহমান।

আলোকচিত্রে বঙ্গবন্ধু

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ বর্তমান প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে যশোরে ‘সংগ্রাম থেকে স্বাধীনতায় বঙ্গবন্ধু’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী হয়েছে। বৃহস্পতিবার সকালে যশোর সেনানিবাসের সদরদফতর এসটিসিএ্যান্ডএস শাখা এ আয়োজন করে। প্রামাণ্য ও স্থিরচিত্র প্রদর্শনীর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে স্বাধীনতাযুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের সংগ্রাম থেকে স্বাধীনতা অর্জনের প্রামাণ্য দলিলের অংশ থেকে ১০০টি স্থিরচিত্রের প্রদর্শন করা হয়।