২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শেবাচিমে সংঘর্ষ ॥ ডাক্তারসহ আহত পাঁচ, আটক ৩

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ রোগীর মৃত্যুকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকালে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের ইন্টার্নি চিকিৎসকদের সঙ্গে রোগীর স্বজনদের সংঘর্ষে চিকিৎসকসহ পাঁচজন আহত হয়েছেন। এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ।

হাসপাতাল সূত্রে জানা গেছে, পিরোজপুরের মঠবাড়িয়া এলাকার উত্তর রাজপাড়া গ্রামের বাসিন্দা ফাইজুল মোল্লার স্ত্রী রিনা বেগম প্রসবপরবর্তী অসুস্থ হয়ে গত ৬ অক্টোবর ভোরে হাসপাতালের গাইনি বিভাগে ভর্তি হন। বৃহস্পতিবার সকাল পৌনে সাতটার দিকে অতিরিক্ত রক্তক্ষরণ ও রক্তশূন্যতার কারণে রিনা মৃত্যুবরণ করেন। এ ঘটনায় রোগীর স্বজনরা চিকিৎসকদের অবহেলাকে দায়ী করে কর্তব্যরত চিকিৎসকদের ওপর হামলা চালায়। একপর্যায়ে চিকিৎসকরাও পাল্টা হামলা চালালে উভয়ের মধ্যে সংঘর্ষ বাধে। এতে ইন্টার্নি চিকিৎসক ডা. ফাহাব মাহিয়ান, ডা. শিহাব উদ্দিন, সিনিয়র স্টাফ নার্স মমতাজ বেগম, মৃত রোগীর মা ও ভাই আহত হন। ইন্টার্নি চিকিৎসকরা জরুরী বিভাগের গেটে তালা ঝুুলিয়ে চিকিৎসাসেবা বন্ধ করে দেন। খবর পেয়ে পুলিশ মৃত রোগীর তিন স্বজনকে আটকের পর ইন্টার্নি চিকিৎসকরা কর্মস্থলে যোগদান করেন।

নির্বাহী প্রকৌশলীসহ চারজন বরখাস্ত

তিস্তা ব্যারাজ সংস্কারে দুর্নীতি

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ পানি উন্নয়ন বোর্ডের আওতায় সর্ববৃহৎ সেচ প্রকল্প তিস্তা ব্যারাজ ডালিয়া ডিবিশনের পওর বিভাগের নির্বাহী প্রকৌশলীসহ চারজনকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্তকৃতরা হলো নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান, উপবিভাগীয় প্রকৌশলী ফজলুল হক, সহকারী প্রকৌশলী রবিউল ইসলাম ও শাখা কর্মকর্তা (এসও) তোবারক আলী। বৃহস্পতিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন উত্তরাঞ্চলের রংপুর পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী আতিকুর রহমান। তিনি বলেন, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক ইসমাইল হোসেনের স্বাক্ষরিত এক আদেশে এদের চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ বিষয়ে গত ১১ আগস্ট দৈনিক জনকণ্ঠে তিস্তা ব্যারাজের আরএসকিউ ও ইমার্জেন্সি ওয়ার্কের কাজ না করেই কোটি টাকা ভাগাভাগি শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ হয়।

রাজশাহীতে ৩৪তম বিসিএস শূন্যপদে নিয়োগ বঞ্চিতদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ৩৪তম বিসিএস শূন্যপদে মেধাবীদের মূল্যায়ন, মেধা ও প্রাধিকার কোটা আলাদা করে ফল প্রকাশ এবং মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ সকল প্রার্থীর চাকরিতে নিয়োগ দাবিতে রাজশাহীতে মানববন্ধন করেছে নিয়োগবঞ্চিতরা। বৃহস্পতিবার দুপুরে নগরীর সাহেবাজার জিরোপয়েন্ট এলাকায় এ মানববন্ধন কর্মসূচীর আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ৩৪তম বিসিএস শূন্যপদে মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েও দীর্ঘদিন ধরে তাদের নিয়োগ প্রক্রিয়া চূড়ান্ত হচ্ছে না। আর নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন না হওয়ায় হতাশায় দিন কাটাচ্ছেন প্রার্থীরা। অবিলম্বে তাদের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার জন্য সরকারের প্রতি দাবি জানানো হয়।