১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মাগুরায় সন্তানসহ গৃহবধূর আত্মহত্যা চেষ্টা ॥ মেয়ের মৃত্যু

  • পারিবারিক কলহ

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ৮ অক্টোবর ॥ বৃহস্পতিবার দুপুরে শালিখা উপজেলার ধনেশ্বরগাতি ইউনিয়নের থৈপাড়া গ্রামে স্বামীর ওপর অভিমান করে শিশুসন্তানকে নিয়ে গায়ে আগুন ধরিয়ে আত্মহত্যার চেষ্টা করেছে এক মা। এর ফলে অগ্নিদগ্ধ হয়ে ৮ মাসের মেয়ে শ্রুতির মৃত্যু হয়েছে এবং মা অনিমা রানী (২৮) মাগুরা সদর হাসপাতালে ভর্তি রয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, শালিখা উপজেলার ধনেশ্বরগাতি ইউনিয়নের থৈপাড়া গ্রামের জনৈক সুমন কুমারের স্ত্রী অনিমা রানীর একটি গলার সোনার চেন হারিয়ে গেলে স্বামী সুমন কুমার স্ত্রীকে গালি দিলে অভিমানে স্ত্রী অনিমা রানী তার ৮ মাসের শিশুকন্যা শ্রুতিকে নিয়ে ধানের আউড়ির মধ্যে ঢুকে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এতে দু’জনই আগুনে দগ্ধ হয়। আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে তাদের মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হলে শিশু শ্রুতির মৃত্যু হয় এবং মা অনিমা রানী আশঙ্কাজনক অবস্থায় সদর হাসপাতালে ভর্তি রয়েছে। শালিখা থানার ওসি আবু জিহাদ খান জানান, সামান্য কারণে গৃহবধূ অনিমা রানী শিশুসন্তানসহ আত্মহত্যার চেষ্টা করে।

খুলনায় চরমপন্থী নেতা আটক ॥ অস্ত্র উদ্ধার

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী দল পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টির (এমএল- জনযুদ্ধ) আঞ্চলিক নেতা রহমান ওরফে আব্দুর রহমানকে (৩৫) গ্রেফতার করেছে খুলনা জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। সে খুলনার রূপসা উপজেলার সামন্তসেনা গ্রামের আব্দুল মজিদ ওরফে মজিদ শেখের ছেলে। বুধবার গভীর রাতে নিজ বাড়ি গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার দুপুরে তার দেয়া স্বীকারোক্তি মতে একই উপজেলার রামনগর গ্রামে তার সহযোগী ফয়সাল আহম্মেদের বাড়িতে মাটিতে পুঁতে রাখা একটি অত্যাধুনিক বিদেশী বন্দুক ও ৫ রাউন্ড বন্দুকের গুলি উদ্ধার করা হয়। ফয়সালকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

গাজীপুর সাফারি পার্কে ১৬৯ রঙিন কচ্ছপ

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৮ অক্টোবর ॥ বেনাপোলে উদ্ধার বিরল প্রজাতির ১৬৯টি রঙিন কচ্ছপ বৃহস্পতিবার দুপুরে গাজীপুরে বঙ্গবন্ধু সাফারি পার্কে অবমুক্ত করা হয়েছে।

সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা শিবু প্রসাদ ভট্টাচার্য জানান, রবিবার পাচারের সময় বেনাপোলের বারোপোতা সীমান্ত থেকে বাংলাদেশ বর্ডার গার্ড ওই কচ্ছপগুলো আটক করেছে। পরে খুলনা বন্যপ্রাণী সংরক্ষণ অধিদফতরের মাধ্যমে তা গ্রহণ করে বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে সাফারি পার্কে অবমুক্ত করা হয়েছে। এ প্রজাতিকে তারকা কচ্ছপ বলে।

তিনি জানান, বেনাপোলে আটক ‘বিরল’ প্রজাতির ১৬৯টি রঙিন কচ্ছপ অবৈধ পথে ভারত থেকে আনা হয় বলে জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ।

কক্সবাজারে আ’লীগ নেতার জানাজায় শোকার্ত মানুষের ঢল

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম সাহাব উদ্দিন ফরায়েজির লাশ উদ্ধার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য দু’নারীসহ তিনজনকে আটক করেছে পুলিশ। তার জানাজায় শোকার্ত মানুষের ঢল নামে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় এ নেতার তৃতীয় নামাজে জানাজা পেকুয়া ক্রীড়া কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত হয়। এরপর বেলা সাড়ে ১১টায় তার নিজ বাড়ি টৈটং পশ্চিম সোনাইছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে চতুর্থ জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। বৈরী আবহাওয়া ও প্রচ- বৃষ্টিপাত উপেক্ষা করে শোকার্ত মানুষ তাদের প্রিয় নেতার প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছেন। তবে উৎসুক মানুষের মধ্যে উদ্বেগ ও হতাশা ছিল। উল্লেখ্য, বুধবার সকাল ৯টায় পেকুয়া টেটং বটতলী মালগারা ছড়া থেকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহাব উদ্দিন ফরায়েজির লাশ উদ্ধার করা হয়।