২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হত্যা মামলায় তিন মাদক বিক্রেতার যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ যশোরের একটি আবাসিক হোটেলে মাদক বিক্রেতা বিল্লাল হোসেনকে হত্যার অভিযোগে তার সহযোগী তিন জনের প্রত্যেককে যাবজ্জীবন কারাদ- এবং ৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে প্রত্যেককে আরও ১ বছরের সশ্রম কারাদ-ে দ-িত করেছেন আদালত। বৃহস্পতিবার খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এম এ রব হাওলাদার এ রায় প্রদান করেন।

দ-প্রাপ্তরা হলো- সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার আশাশুনি গ্রামের নাজমুল হক, খুলনা মহানগরীর সোনাডাঙ্গা থানাধীন গোবরচাকা এলাকার আব্দুলাহ ওমর ফারুক ওরফে লাবলু ও খুলনা জেলার রূপসা উপজেলার শিরগাতি গ্রামের আব্দুর রাজ্জাক ওরফে বাবু। দ-প্রাপ্তদের মধ্যে আব্দুর রাজ্জাক ওরফে বাবু পলাতক এবং অপর দুইজন রায় ঘোষণার সময় আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। জানা গেছে, ২০০০ সালের ১ মার্চ যশোরের খুলনা বাস স্ট্যান্ডের কাছে কেকো নামে একটি আবাসিক হোটেলে ছদ্মনাম ব্যবহার করে আব্দুলাহ ওমর ফারুক ওরফে লাবলু ও বিল্লাল হোসেন ৪১৭নং কক্ষ ভাড়া নেয়। একই হোটেলের ৪১৪নং কক্ষ ভাড়া নেয় নাজমুল হক ও আব্দুর রাজ্জাক ওরফে বাবু। হেরোইন বিক্রির টাকা ভাগাভাগি নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে তিনজনে মিলে বিল্লাল হোসেনকে শ্বাসরোধ করে হত্যা করে।

মাদারীপুরে কৃষকের ঘরে আগুন, লুট

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ৮ অক্টোবর ॥ মাদারীপুরে জমি নিয়ে বিরোধে মোহাম্মদ আলী শেখ নামে এক কৃষকের বসতঘর ভাংচুর, লুপপাট ও রান্না ঘরে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে রাজৈরের পুটিবড়ি গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশের চোখের সামনে এ ঘটনা ঘটলেও নেই তার কোন প্রতিকার। প্রত্যক্ষদর্শীরা জানায়, টেকেরহাট এলাকার আয়ুবআলী শেখের সঙ্গে পুটিপাড়ি গ্রামের মোহাম্মদ আলী শেখের সঙ্গে জমি নিয়ে বিরোধ চলে আসছে।

প্রতিবন্ধী শিশুদের সহায়তা

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ৮ অক্টোবর ॥ ঝিনাইগাতীতে বেসরকারী উন্নয়ন সংস্থা পিদিম ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিবন্ধী শিশুদের মাঝে সহায়তা উপকরণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার স্থানীয় পিদিম ফাউন্ডেশন ইসিডি প্রকল্প কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে ১৮০ প্রতিবন্ধী শিশুর মাঝে একটি করে মশারি, ২০টি হুইলচেয়ার, ২২টি হেয়ারিং এইড ও একটি টয়লেট চেয়ার বিতরণ করা হয়।

বিদেশ গমনে গণসচেতনতা

নিজস্ব সংবাদদাতা, নরসিংদী, ৮ অক্টোবর ॥ নরসিংদীতে বিদেশ গমনে গণসচেতনতা বৃদ্ধিমূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জেলা আঞ্চলিক সমবায় প্রশিক্ষণ ইনস্টিটিউট মিলনায়তনে ৬টি উপজেলা ও ৭১টি ইউনিয়নের চেয়ারম্যান ও গনমাধ্যামের প্রতিনিধিসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়। জেলাপ্রশাসন ও জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের আয়োজনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপত্বিত করেন কর্মসংস্থান প্রশিক্ষণ ব্যুরোর পরিচালক প্রশাসন মোঃ তাজুল ইসলাম (উপসচিব)।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া