২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সখীপুর ইউএনও’র প্রত্যাহার দাবিতে সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ৮ অক্টোবর ॥ টাঙ্গাইলের সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল ইসলামের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের সঙ্গে দুর্ব্যবহারের প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সখীপুর উপজেলা বাসস্ট্যান্ড এলাকায় বৃহস্পতিবার দুপুরে এ সমাবেশে ৫ শতাধিক মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন। সখীপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এম ও গনির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার খন্দকার জহুরুল হক ডিপটি। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমরা দেশ স্বাধীন করেছি, যাদের অবদানে আজ ইউএনও রফিকুল ইসলাম চেয়ারে বসেছেন। মুক্তিযোদ্ধাদের গালাগাল করে, অসম্মান করে উনি চেয়ারে বসে থেকে শাসন করবেন এটা হতে দেয়া যায় না। উল্লেখ, গত সোমবার উপজেলার তক্তারচালা বাজারে হাতীবান্ধা ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কার্যালয় করার লক্ষ্যে সরকারী খাসজমিতে ঘর নির্মাণের জন্য টাঙ্গাইল জেলা কমান্ডার খন্দকার জহুরুল হক ডিপটি কয়েকটি সিমেন্টের খুঁটি স্থাপন করেন। এ খবর পেয়ে ইউএনও ওইদিন বিকেলেই একদল পুলিশ পাঠিয়ে সিমেন্টের খুঁটিগুলো উপড়ে ও ওই খুঁটি পাকা রাস্তায় ফেলে ট্রাকের চাকায় পিষে ফেলেন। ওইদিন বিকেলে জেলা কমান্ডার ইউএনওকে ফোন দিলে এক পর্যায়ে ইউএনও কমান্ডারকে অশ্লীল ভাষায় গালাগাল করেন বলে জানা গেছে।

নেত্রকোনায় তিন ভুয়া সাংবাদিকের জেল

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ৮ অক্টোবর ॥ বারহাট্টা উপজেলায় তিন ভুয়া সাংবাদিককে এক বছর করে বিনাশ্রম কারাদ- দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। দ-িতরা হচ্ছেন- ফেনীর হাবিবুল হাসান ও সাইফুল ইসলাম এবং কুমিল্লার মোঃ জামাল উদ্দিন রিপন। বৃহস্পতিবার সকালে বারহাট্টার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবু জাফর রিপন এই আদালত পরিচালনা করেন। জানা গেছে, বিটিভির সাংবাদিক পরিচয়ে এই তিন ব্যক্তি ’এগিয়ে যাও বাংলাদেশ’ নামের একটি প্রামাণ্যচিত্র নির্মাণের কথা বলে বারহাট্টা ডাকবাংলোতে আশ্রয় নেয়। এরপর তারা দুর্গাপুর, মোহনগঞ্জ ও বারহাট্টা উপজেলার চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা, চিকিৎসক, ও ব্যবসায়ীদের কাছ থেকে বিভিন্ন কায়দায় প্রতারণা করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেন।

মুন্সীগঞ্জে স্কুল মাঠে মেলা বন্ধের দাবিতে স্মারকলিপি

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ সদরের রামপাল এমবিএম উচ্চ বিদ্যালয় মাঠে মেলা বন্ধের দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার স্থানীয় সংসদ সদস্য মৃণাল কান্তি দাসের কাছে এ স্মারকলিপি প্রদান করা হয়। তাছাড়া জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সদর উপজেলা ইউএনও বরাবরও ভিন্ন ভিন্নভাবে স্মারকলিপি প্রদানের প্রস্তুতি চলছে। জানা যায়, বিদ্যালয় পরিচালনা পরিষদের অনুমতি নিয়ে জেলা যুবলীগ বিদ্যালয় সংলগ্ন মাঠে আগামী ১১ অক্টোবর হতে মাসব্যাপী একটি মেলায় আয়োজন করে। যার তত্ত্বাবধানে রয়েছেন জেলা যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান রাজিব। বর্তমানে ওই বিদ্যালয়ে টেস্ট পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আগামী ১ নবেম্বর হতে এই বিদ্যালয়ে জেএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ঈশ্বরদীতে এএসআই হত্যায় তিন যুবক আটক

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ পাকশী পুলিশ ফাঁড়ির এএসআই সুজাউল ইসলাম হত্যাকা-ের সঙ্গে জড়িত সন্দেহে বুধবার রাতে থানা পুলিশ তিন যুবককে আটক করেছে। এরা হলো যুক্তিতলা এলাকার মোহাম্মদ হোসেনের ছেলে খোকন, বাঘইল ঠাকুরপাড়ার জহির খানের ছেলে জনি ও একই এলাকার আব্দুস সামাদের ছেলে মাসুদ রানা।

নির্বাচিত সংবাদ