২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাত খুন মামলায় আসামি রানার জামিন আবেদন নামঞ্জুর

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ৮ অক্টোবর ॥ আলোচিত সাত খুন মামলায় গ্রেফতারকৃত চার্জশীটভুক্ত আসামি র‌্যাব-১১ এর চাকরিচ্যুত সাবেক লে. কমান্ডার এম এম রানার জামিন নামঞ্জুর করেছে আদালত। বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইশতিয়াক আহম্মেদ সিদ্দিকীর আদালতে এম এম রানার আবেদনের ওপর শুনানির পর তার জামিন নামঞ্জুর করেন।

নারায়ণগঞ্জ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর ফজলুর রহমান সাংবাদিকের জানান, এম এম রানার পক্ষে আদালতে জামিন প্রার্থনা করা হয়েছিল। আদালত তার জামিন নামঞ্জুর করেছে।

বিএনপিপন্থী দু’দল আইনজীবীর মধ্যে হাতাহাতি ॥ এদিকে নারায়ণগঞ্জে বার ভবনে বিএনপিপন্থী দু’দল আইনজীবীর হাতাহাতি এবং চেয়ার ভাংচুরের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ বারের তৃতীয় তলায় ওই ঘটনা ঘটে। ওই সময় সেখানে ভেঙ্গে দেয়া জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম পুনর্গঠন এবং নতুন সদস্য সংগ্রহ নিয়ে আলোচনা চলছিল। তবে গত ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত জেলা আইনজীবী সমিতির নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ভরাডুবির পর এক পক্ষ অপর পক্ষের ওপর দোষ দিয়ে চড়াও হয়। জেলা বারের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিতরা সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১৩টি পদে এবং বিএনপি সমর্থিতরা মাত্র ৪টি পদে জয় পায়।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য এবং সদ্য নির্বাচিত জেলা বারের আপ্যায়ন সম্পাদক এ্যাডভোকেট আনোয়ার প্রধান সাংবাদিকের জানান, বৃহস্পতিবার দুপুরে ভেঙ্গে দেয়া আইনজীবী ফোরাম পুনর্গঠন এবং নতুন সদস্য সংগ্রহের লক্ষ্যে বিএনপিপন্থী আইনজীবীরা সভার আয়োজন করে। কিন্তু আমাদেরই একটি অংশ ওই সভাকে জেলা বিএনপির সভাপতি এ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারকে মাইনাস করার জন্য আহ্বান করা হয়েছে প্রচার করে সভায় হামলা চালায়। হামলায় ১০-১৫জন অংশ নেয়। তারা সভায় উপস্থিত সিনিয়র আইনজীবীদের সঙ্গে অশোভন আচরণ করেন এবং চেয়ার ছোড়াছুড়ি করেন। এতে বারের কিছু চেয়ার ভেঙ্গে যায়।