২০ জানুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মৌলভীবাজারে কুশিয়ারা নদীতে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিজস্ব সংবাদদাতা, মৌলভীবাজার ॥ হাজার বছরের গ্রাম-বাংলার ঐতিহ্যবাহি নৌকা বাইচ প্রতিযোগিতা মৌলভীবাজারের শেরপুরে কুশিয়ারা নদীতে অনুষ্ঠিত হয়েছে। নৌকা বাইচ উৎসবে মেতে ওঠেন শহর ও গ্রামের অর্ধ-লক্ষাধিক দর্শক। নদীর দুইপাড়ে দর্শকদের কলরব ও হাত তালিতে ভরে ওঠে নদীর দুই তীর

বৃহস্পতিবার বিকেলে সদর উপজেলার শেরপুর হামর কোনা নৌকা বাইচ উদযাপন পরিষদের উদ্যোগে অনুষ্ঠিত এ নৌকা বাইচে মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলা থেকে ৭টি দল অংশ নেয়।

দলগুলি হচ্ছে সুনামগঞ্জের জগন্নাথপুর, মৌলভীবাজারের উলুয়াইল, মেদিনীমহল, অন্তেহরী, রাজনগরের আমিরপুরের খাঁজার নৌকা শেরপুরের হামরকোনা, কাবু মিয়ার নৌকা বাইচ দল।

প্রায় দেড় কিলোমিটার বাইচ করে দর্শকদের আনন্দে মাতিয়ে মৌলভীবাজারের অন্তেহরীর নৌকা প্রথম স্থান অধিকার করে। দ্বিতীয় স্থান মেদিনীমহল ও তৃতীয় স্থান অর্জন করে খাজার নৌকা ।

বাইচ শেষে স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি এডভোকেট মোল্লা আবু কাওছার বিজয়ীদের মধ্যে প্রথম পুরষ্কার মোটর সাইকেল, ২য় ও ৩য় পুরস্কার পৃথক দুটি রঙিন টেলিভিশন তোলে দেন।

এসময় উপস্থিত ছিলেন, স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নাজমুল হক প্রমুখ।

নির্বাচিত সংবাদ