২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভারতে জনপ্রিয়তা বাড়ছে ডেটিং অ্যাপসের

অনলাইন ডেস্ক ॥ ভারতে শহুরে নারীদের মধ্যে জনপ্রিয়তা বাড়ছে বিভিন্ন অনলাইন ডেটিং অ্যাপ্লিকেশনের। সম্প্রতি দেশটির মুম্বাইভিত্তিক একটি আইটি প্রতিষ্ঠান ইউটুওপিয়া মোবাইলের চালানো জরিপে এ তথ্য উঠে এসেছে।

জরিপে দেখা গেছে ভারতের বিভিন্ন শহরের প্রায় ৫ লাখ নারী নিয়মিতভাবে অনলাইন ডেটিং অ্যাপ ব্যবহার করে থাকেন। এর মধ্যে ৩৫ থেকে ৪০ শতাংশ নারী ভারতীয় ডেটিং অ্যাপ ব্যবহার করেন। বাকিরা অনলাইন ডেটিং এর অন্য প্লাটফ্রম ব্যবহার করে থাকেন।

জরিপ বিষয়ে ইউটুওপিয়া মোবাইলের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সহ-প্রতিষ্ঠাতা সুমেশ মেনন বলেন, আধুনিক ও আর্থিকভাবে সচ্ছল নারীরা অনলাইন ডেটিংকে নিষিদ্ধ মনে করেন না।

ইউটুওপিয়া মোবাইলের ভো নামে এটি ডেটিং অ্যাপ রয়েছে। গত বছরের আগস্টে ভো নামের অ্যাপটি চালু করা হয়। সাইটটির ৪০ শতাংশ ব্যবহারকারী নারী।

এছাড়া ট্রুলিম্যাডলি ডেটিং অ্যাপ গত এক বছরে প্রায় দেড় মিলিয়ন বার ডাউনলোড করা হয়েছে। এ সাইটের ৩৫ শতাংশ ব্যবহারকারী নারী।

শুধু অনলাইন ট্যারিফ নয় আর্থিকভাবেও লাভবান হচ্ছে ডেটিং সাইটগুলো। বিয়ের পাত্রপাত্রীদের জন্য ভারতের জনপ্রিয় ওয়েবসাইট সাদিডটকম সাম্প্রতি থ্রিল নামে একটি ডেটিং অ্যাপ কিনেছে ৬ কোটি ভারতীয় রুপিতে।