১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অবাধ পানি প্রবাহের ব্যবস্থা গ্রহণের আশ্বাস

  • পদ্মা-বড়াল পরিদর্শনে নৌ মন্ত্রী

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ চারঘাটে পদ্মা নদীর শাখা বড়ালে অবাধ পানিপ্রবাহের লক্ষ্যে বর্তমান সরকারের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান। তিনি বলেন, বর্তমান সরকার জনগণের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে। বড়ালের ওপর নির্মিত সুøইসগেট অপসারণ না করে কিভাবে বড়ালে অবাধ পানি প্রবাহের ব্যবস্থা করা যায়, তা নিয়ে অতি গুরুত্ব সহকারে দেখা হবে। শুক্রবার সকালে বড়াল পরিদর্শনে এসে মন্ত্রী এসব কথা বলেন।

পরে মন্ত্রী রাজশাহীর ক্যাডটে কলেজ এলাকায় নদীভাঙ্গন পরিদর্শন করেন। বর্ডারগার্ড বাংলাদেশ বিজিবির স্পীডবোটে করে পদ্মা নদীর শাখা বড়ালের মুখও পরিদর্শন করেন। এ সময় তিনি মন্তব্য করেন বড়াল মুখ কেটে অবাধ পানি প্রবাহের ব্যবস্থা নিশ্চিত করা যেতে পারে।

এ দিকে নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান ও পানিসম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম বীরপ্রতীক সকাল সাড়ে ৮টার দিকে চারঘাট সøুইসগেট এলাকায় এলে উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা ফুল দিয়ে দুই মন্ত্রীকে বরণ করে নেন। এ সময় বড়ালে অবাধ পানিপ্রবাহের ব্যবস্থা এবং বিআরটিসি ডবল ডেকার বাস সার্ভিস চালুর দাবি জানান উপজেলা আ’লীগের নেতারা। এ ছাড়াও পদ্মার ভাঙ্গন থেকে চারঘাট-বাঘাকে রক্ষার জন্য বাঁধ নির্মাণের দাবি জানান তারা।

এ সময় মন্ত্রী চারঘাটের উন্নয়নে আলোচনা সাপেক্ষে সব ধরনের ব্যবস্থা নিশ্চিত করার আশ্বাস দেন।