২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আরও সংবাদ

  • লক্ষ্মীপুরের বিধবা নারীকে হত্যা

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ৯ অক্টোবর ॥ কমলনগরে রিজিয়া বেগম (৬০) নামের এক বিধবা নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার রাতে উপজেলার উত্তর চর লরেন্স গ্রামের একটি ক্ষেত থেকে তার লাশ উদ্ধার করা হয়।

নিহত রিজিয়া বেগম উত্তর চর লরেন্স গ্রামের মৃত এহছাক মিয়ার স্ত্রী। তবে পরিকল্পিতভাবে তাকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেছে তার পরিবার।

পুলিশ ও এলাকাবাসী জানান, বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে রিজিয়া বেগমকে খোঁজ করে পাওয়া যাচ্ছিল না। পরে তার সন্ধান না পেয়ে থানায় খবর দেন স্বজনরা। রাত ১০টার দিকে পুলিশ ঘটনাস্থলে আসে। আশপাশের এলাকা খোঁজাখুজি করে রাতে স্থানীয় একটি শসা ক্ষেত থেকে তার লাশ উদ্ধার করা হয়।

নিহতের মেয়ের জামাই ইসমাইল অভিযোগ করেন, আমার শাশুড়ি রিজিয়া বেগমের কাছ থেকে স্থানীয় অজিউল্লাহ, গনি, নুরুল আমিন গংরা জমি বিক্রি করার কথা বলে টাকা নিয়ে প্রতারণা করেছে। তারা পরিকল্পিতভাবে তাকে হত্যা করেছে বলে অভিযোগ করেন তিনি।

পুলিশ জানায়, রিজিয়া বেগমের লাশ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর প্রকৃত ঘটনা জানা যাবে।

সাভারে নারীর

লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা সাভার থেকে জানান, ধারালো অস্ত্রের আঘাতে নিহত অজ্ঞাত এক নারীর মৃতদেহ নিয়ে বিপাকে পড়েছে সাভারের একটি বেসরকারী হাসপাতাল। শুক্রবার দুপুর থেকে ওই নারীর মৃতদেহ নিয়ে বিপাকে পড়েন স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমানের মালিকানাধীন এনাম মেডিক্যাল কলেজ এ্যান্ড হাসপাতাল কর্তৃপক্ষ। পরে পুলিশ মৃতদেহটি উদ্ধার করে মর্গে প্রেরণ করে। হাসপাতাল কর্তৃপক্ষ জানান, বৃহস্পতিবার গভীর রাতে অনুমান ৩০ বছর বয়সী গুরুতর আহত ওই নারীকে অচেতনাবস্থায় হাসপাতালে এনে ভর্তি করে অজ্ঞাত কয়েক যুবক। পরে তারা সুযোগ বুঝে হাসপাতাল থেকে শটকে পড়ে। শুক্রবার দুপুরে ওই নারী চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ওই নারীর শরীরে ও মাথায় ধারালো অস্ত্রের আঘাতের একাধিক চিহ্ন রয়েছে।

নেত্রকোনায় ৩৫

দোকান

পুড়ে ছাই

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ৯ অক্টোবর ॥ শুক্রবার বিকেলে খালিয়াজুড়ি উপজেলার লেপশিয়া বাজারে অগ্নিকা-ে ৩৫ দোকানঘর পুড়ে গেছে। জানা যায়, বিকেল ৫টার দিকে লেপশিয়া বাজারের পূর্ব গলিতে নূরুল ইসলামের লেপ-তোষকের দোকান থেকে আগুনের সূত্রপাত। মুহূর্তের মধ্যে তা আশপাশে ছড়িয়ে পড়ে এবং রড, সিমেন্ট, মনোহারি, লেপ-তোষক, দর্জি, কাপড়, স্টেশনারি, হার্ডওয়াসহ ৩৫ দোকান পুড়ে যায়। হাওরাঞ্চলে অবস্থিত ওই উপজেলায় কোন দমকল স্টেশন না থাকায় আগুন নেভানো যায়নি।

প্রশাসনের হস্তক্ষেপে

নিকলীতে স্কুলছাত্রীর

বিয়ে বন্ধ

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৯ অক্টোবর ॥ জেলার নিকলীতে প্রশাসনের হস্তক্ষেপে ৫ম শ্রেণীর এক স্কুলছাত্রী বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে। শুক্রবার দুপুরে বিয়ের খবরে ইউএনও মাহবুব আলমের নির্দেশে থানা পুলিশের দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিয়েটি বন্ধ করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, উপজেলার গুরুই ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের এনাম আলীর কিশোরীকন্যা ও স্থানীয় বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্রী নাসিমা আক্তারের (১২) সঙ্গে শুক্রবার পার্শ্ববর্তী হিলুচিয়া গ্রামের আমান আলীর ছেলে মালয়শিয়া প্রবাসী পিন্টু মিয়ার (২৫) বিয়ের দিন ধার্য ছিল। বিয়ের বাড়িতে সবরকম প্রস্তুতিও সম্পন্ন ছিল। খবর পেয়ে পুলিশসহ অন্যরা ঘটনাস্থলে গেলে কনের বাবা-মা পালিয়ে যায়।

সুনামগঞ্জে সাংবাদিকের

ওপর হামলা

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ৯ অক্টোবর ॥ সুনামগঞ্জে সংবাদ সংগ্রহকালে সাংবাদিক হিমাদ্রি শেখর ভদ্রের ওপর সন্ত্রাসী হামলা হয়েছে। শহরের স্টেশন রোড এলাকায় এ হামলার ঘটনাটি ঘটে। শুক্রবার বিকেলে সংবাদ সংগ্রহ করতে গেলে সন্ত্রাসীরা তার ওপর অতর্কিতে হামলা চালায়। এতে সাংবাদিক হিমাদ্রি শেখর ভদ্র আহত হন। এ ঘটনায় জড়িত সন্ত্রাসীকে আটক করেছে পুলিশ।

বাকৃবিতে সাংবাদিক প্রশিক্ষণ

বাকৃবি সংবাদদাতা ॥ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) কর্মরত বিভিন্ন পত্রিকায় সাংবাদিকদের অংশগ্রহণে ‘এগ্রিকালচার, এনভায়নমেন্ট এ্যান্ড বিজনেস রিপোর্টিং’ শীর্ষক সপ্তাহব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুক্রবার থেকে গ্র্যাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউটে (জিটিআই) শ্রেণীকক্ষে শুরু হয়েছে। জিটিআইয়ের পরিচালক অধ্যাপক ড. এম মোজাহার আলী সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ আলী আকবর।

জাতীয় তামাকমুক্ত দিবস

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটে জাতীয় তামাকমুক্ত দিবস ২০১৫ পালিত হয়েছে। শুক্রবার সকালে বাগেরহাট প্রেসক্লাবের সামনে দিবস উপলক্ষে তামাক নিয়ন্ত্রণ অসংক্রামক রোগ প্রতিরোধ ও স্বাস্থ্য সুরক্ষায় হেলথ প্রমোশন ফাউন্ডেশন চাই এর দাবিতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ মানববন্ধনে বক্তৃতা করেন প্রেসক্লাবের সাবেক সভাপতি দেলোয়ার হোসেন, কে এন কে এস এর নির্বাহী পরিচালক অনিতা রায়, কামরুজ্জামান, হেমায়েত হোসেন খোকন, অরিন্দম দেবনাথ, ইয়ামীন আলী, মোলা মাসুদুল হক, রিফাত আল মাহমুদ, আঃ হালিম প্রমুখ।

কুয়াকাটায় নিখোঁজ

মেডিক্যাল ছাত্রের

খোঁজ মেলেনি

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ৯ অক্টোবর ॥ কুয়াকাটায় সাগরে গোসল করতে নেমে নিখোঁজ বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মাহমুদুল হাসান মামুনের খোঁজ মেলেনি। বৃহস্পতিবার দুপুর দুইটার দিকে মামুন নিখোঁজ হয়। এরপর থেকে নৌ-পুলিশ, ট্যুরিস্ট পুলিশ, নৌবাহিনী, কোস্টগার্ড ও ফায়ার সার্ভিস মামুনকে উদ্ধারে কাজ শুরু করে। বৃহস্পতিবার দুপুরে মামুন তার অর্ধশত সহপাঠীর সঙ্গে কুয়াকাটায় আসেন। নিখোঁজ মামুনের বাড়ি গাজীপুর জেলার কাপাশিয়ায়। বাবা আবুল হাশেম। আবুল হাশেম সন্তান নিখোঁজে অসহায়ের মতো সাগরপানে চেয়ে থাকছেন আর চোখের পানিতে বুক ভাসাচ্ছেন।

পদ্মায় নিখোঁজ ছাত্র

দুই দিনেও

উদ্ধার হয়নি

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, ৯ অক্টোবর ॥ দৌলতপুরে পদ্মায় ডুবে সবুজ (১৪) নামে এক স্কুলছাত্র নিখোঁজ হওয়ার দু’দিনেও উদ্ধার হয়নি। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে পদ্মা নদীতে গোসল করতে গিয়ে সে নিখোঁজ হয়। স্থানীয়রা জানান, উপজেলার চিলমারী ইউনিয়নের ভবনন্দদিয়াড় গ্রামের হাবিবুর রহমানের ছেলে চিলমারী হাইস্কুলের নবম শ্রেণীর স্কুলছাত্র সবুজসহ ৪-৫ জন বাড়িসংলগ্ন পদ্মা নদীতে গোসল করতে নামে। এক পর্যায়ে সবুজ পদ্মার স্রোতে ডুবে নিখোঁজ হলে তার সঙ্গে থাকা অপর সহযোগীরা সাঁতরিয়ে ডাঙ্গায় ওঠে। পরে স্থানীয়রা জাল ফেলে পদ্মা নদীতে সন্ধান চালিয়ে তার লাশ উদ্ধার করতে ব্যর্থ হয়। স্থানীয় ইউপি চেয়ারম্যান সৈয়দ আহমেদ জানান, খুলনা থেকে আসা ডুবুরি দল শুক্রবার সকাল ৮টা থেকে পদ্মা নদীতে তল্লাশি অভিযান চালাচ্ছে।

নওগাঁয় যুবককে

পিটিয়ে হত্যা ॥

ইউপি সদস্য গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৯ অক্টোবর ॥ মহাদেবপুর উপজেলার সেই আলোচিত গাভী বিক্রির টাকা না দেয়ার অভিযোগে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি ইউপি সদস্য ইউনুস আলীকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যায় তাকে উপজেলার কাঞ্চনঘাট এলাকা থেকে মামলার তদন্ত কর্মকর্তা এসআই লালবুর রহমান গ্রেফতার করেন। গত ৩০ সেপ্টেম্বর বিক্রি করা গাভীর টাকা না দেয়ার অভিযোগে রাতে সুমন রহমান (৩০) নামে এক যুবককে সালিশে লাঠিপেটা করে ওই ইউপি সদস্যসহ স্থানীয় লোকজন হত্যা করে।

ব্যবহৃত সিম তুলে

টাকা হাতিয়ে

নিল প্রতারক

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ চকরিয়ায় ইউপি চেয়ারম্যান বদিউল আলমের মোবাইল ফোনের সিম উঠিয়ে প্রতারক চক্র তার ভাইয়ের কাছ থেকে বিকাশের মাধ্যমে ৫৫ হাজার টাকা হাতিয়ে নিয়েছে। ইউপি চেয়ারম্যানের ভাই জহির আহমদ এ ব্যাপারে চকরিয়া থানায় জিডি করেছেন। বিএমচর ইউপি চেয়ারম্যান বদিউল আলম জানান, বুধবার দুপুরে তার ব্যবহৃত রবি নম্বরের মোবাইল ফোনের সিমটি কৌশলে উত্তোলন করে প্রতারক চক্র তার ওই নম্বরটি ব্যবহার করে বড় ভাইয়ের কাছে জানায়, চেয়ারম্যান বদিউল আলমকে একটি মামলায় কক্সবাজার সদর থানা পুলিশ আটক করেছে।

তাকে সহজে ছাড়িয়ে নিতে হলে আধা ঘণ্টার মধ্যে (তাদের দেয়া বিকাশ নম্বরে) ৫৫হাজার টাকা দিতে বললে তৎক্ষণাৎ ঐ নম্বরে ৫৫ হাজার টাকা পাঠিয়ে দেন তিনি।

ভিসির দুর্নীতি তদন্তে

ইবিতে ইউজিসি

তদন্ত দল

ইবি সংবাদদাতা ॥ কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকারের বিরুদ্ধে উত্থাপিত দুর্নীতি তদন্ত করতে আজ আসছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের তদন্ত দল। জানা যায, গত ১০ আগস্ট বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগমের কাছে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. আফজাল হোসেন লিখিত আকারে অভিযোগ এবং দুর্নীতি ও অর্থ লোপাটের একটি প্রামাণ্য দলিল জমা দিয়েছে। এই পরিপ্রেক্ষিতে ২২ সেপ্টেম্বর ইবি উপাচার্যের বিরুদ্ধে একটি তদন্ত কমিটি গঠিত হয়। এদিকে উপাচার্যকে বেকাদায় ফেলতে ব্যাপক তৎপরতা শুরু করেছে প্রশাসনের অপর একটি অংশ। তারা প্রতিনিয়ত কিভাবে উপাচার্যকে বেকাদায় ফেলা যায় সেই ফাঁদ পাতছে বলে অভিযোগ করেছে প্রগতিশীল শিক্ষকরা।

বগুড়ায় অস্ত্রসহ আটক তিন ॥ শ্রমিক দল

নেতার

স্বীকারোক্তি

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ায় নাশকতাসহ ২১ মামলার আসামি জাতীয়তাবাদী শ্রমিক দল নেতা আবুল কালামের স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ গুলিসহ বিদেশী পিস্তল ও এলজি (ওয়ান শ্যূটার) উদ্ধার করেছে। পুলিশ রিমান্ডে জিজ্ঞাসাবাদে সে অস্ত্র থাকার কথা স্বীকার করে। শুক্রবার ভোরে উপজেলার তালুচ এলাকা থেকে অস্ত্র উদ্ধার করা হয়। সে দুপচাঁচিয়া উপজেলার গুনাহার ইউনিয়ন শ্রমিকদলের সভাপতি। অপরদিকে শাজাহানপুর উপজেলা থেকে বৃহস্পতিবার রাতে পুলিশ শার্টারগান, গুলি ও ধারাল অস্ত্রসহ তিন সন্ত্রাসীকে গ্রেফতার করেছে। এরা হলো- সাজেদুর রহমান মুন্না, শাকিল ও শিপন।

অটোর ধাক্কায় আহত

শিক্ষকের

মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ৯ অক্টোবর ॥ অটোবাইকের ধাক্কায় আহত মাদ্রাসা শিক্ষক মাওলানা হাবিবুর রহমানের (৪৫) মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাতে তিনি বরিশাল শেবাচিমে মারা গেছেন। মঙ্গলবার সন্ধ্যায় কলাপাড়া পৌর শহরের চৌরাস্তা এলাকায় একটি অটোবাইকের ধাক্কায় জখম হন মাওলানা হাবিবুর রহমান।

পানিতে ডুবে যুবকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ভালুকা (ময়মনসিংহ), ৯ অক্টোবর ॥ ভালুকা উপজেলার গোয়ারী গ্রামে শুক্রবার দুপুরে পানিতে ডুবে লিটন মিয়া (৩৫) এক ব্যক্তির মৃত্যু হয়েছে। জানা গেছে, উপজেলার গোয়ারী গ্রামের মৃত হযরত আলীর ছেলে লিটন মিয়া সবার অজান্তে বাড়ির পাশে মাছের খামারে পড়ে মারা যান।

ঝিনাইদহে ট্রেনে

কাটা পড়ে এক

ব্যক্তির মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ৯ অক্টোবর ॥ কালীগঞ্জে ট্রেনে কাটা পড়ে মধ্যবয়সী এক ব্যক্তি নিহত হয়েছে। শুক্রবার ভোরে ফুলবাড়িয়া রেল ক্রসিংয়ের পাশে খুলনাগামী সীমান্ত এক্সপ্রেস ট্রেনে তিনি কাটা পড়েন। নিহত ব্যক্তির নাম পরিচয় জানা যায়নি।

লক্ষ্মীপুর প্রবাসীর বাড়িতে ডাকাতি

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ৯ অক্টোবর ॥ রামগঞ্জে অস্ত্রের মুখে সৌদি প্রবাসী বাহার ফরাজি বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে, বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার চ-িপুর ইউনিয়নের মাসিমপুর গ্রামে এ ডাকাতির ঘটনা ঘটে। এ সময় ডাকাতদল ঘরের লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি ৪০ হাজার টাকা, ১০ ভরি স্বর্ণালঙ্কারসহ পাঁচ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

গণিত বিষয়ক কর্মশালা

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৯ অক্টোবর ॥ বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজড়িত নওগাঁর পতিসরে দিনব্যাপী ‘গণিত বিষয়ক শিক্ষকদের কর্মশালা-চলনবিল ২০১৫’ অনুষ্ঠিত হয়েছে। পতিসরে বিশ্বকবি রবীন্দ্রনাথ কৃষি প্রযুক্তি ইনস্টিটিউট প্রাঙ্গণে অনুষ্ঠিত কর্মশালায় চলনবিল এলাকার ৩শ’ শিক্ষক অংশগ্রহণ করেন। শুক্রবার কর্মশালার উদ্বোধন করেন, মোঃ ইসরাফিল আলম এমপি। বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ গণিত সমিতির সাবেক চেয়ারম্যান প্রফেসর মুনিবুর রহমান চৌধুরী ।

সিসি ক্যামেরায় কুলাউড়া

নিজস্ব সংবাদদাতা, মৌলভীবাজার, ৯ অক্টোবর ॥ ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় এখন কুলাউড়া শহর। কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মোঃ মতিয়ার রহমানের উদ্যোগে কুলাউড়া সদরের গুরুত্বপূর্ণ স্থানে এবং থানার ভেতরে ডিউটি অফিসারের রুমসহ অন্যান্য রুমেও বসানো হয়েছে সিসি ক্যামেরা। ফলে ওসির অফিস রুমে বসে সেখান থেকে পর্যবেক্ষণ করা হচ্ছে থানায় আগত সেবাগ্রহণকারী মানুষসহ শহরের সার্বিক পরিস্থিতি।

চট্টগ্রামে অস্ত্রসহ

যুবক গ্রেফতার

নগরীর আকবর শাহ থানার সিটিগেট এলাকা থেকে পুলিশ আগ্নেয়াস্ত্র ও গুলিসহ এক সন্ত্রাসীকে গ্রেফতার করেছে। আটক মানিক দাস ওরফে মনির বাড়ি ফেনী জেলার সোনাগাজী উপজেলার চরমজলিশপুর ইউনিয়নের বিষ্ণুপুর এলাকায়। শুক্রবার বেলা ১১টার দিকে তাকে আটক করা হয়। জানা গেছে, মানিক দাস নগরীর সিটি গেট থেকে ফেনীর উদ্দেশে বাঁধন পরিবহনের বাসে উঠছিল। আগে থেকেই তার গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় পুলিশ তাকে থামিয়ে জিজ্ঞাসাবাদ করে।

নির্বাচিত সংবাদ