২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঢাবি এলাকা থেকে সব বিলবোর্ড সরিয়ে ফেলবে ছাত্রলীগ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ক্যাম্পাসকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে এবং এর সৌন্দর্য বৃদ্ধির লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা থেকে সব ধরনের ব্যক্তিগত বা প্রাতিষ্ঠানিক বিলবোর্ড ও প্রচারপত্র সরিয়ে ফেলার উদ্যোগ নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের টিএসসি ভবনের সামনে ঝুলে থাকা প্রায় অর্ধশতাধিক ব্যক্তিগত বিলবোর্ড, পোস্টার, ফেস্টুন এবং ব্যানার খুলে ফেলে দিয়ে এই উদ্যোগের বাস্তবায়নের কাজ শুরু হয়। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে ব্যক্তিগত এসব প্রচারণাপত্রের উপস্থিতি আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পেয়েছিল।

এই উদ্যোগের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের কলাভবন, কার্জন হলসহ ক্যাম্পাসের বিভিন্ন স্থানে ব্যক্তিগত সকল ধরনের ব্যানার, ফেস্টুন না টাঙানোর জন্য বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

এ বিষয়ে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি আবিদ আল হাসান জনকণ্ঠকে বলেন, ব্যক্তিগত প্রচারণায় ব্যবহৃত বিভিন্ন ধরনের বিলবোর্ড, ব্যানার, পোস্টার এবং ফেস্টুন ক্যাম্পাসের সৌন্দর্যকে ম্লান করে দেয়। আমরা টিএসসি থেকে এসব উচ্ছেদ করেছি। এরপর কার্জন হল, কলাভবনসহ ক্যাম্পাসের বিভিন্ন রাস্তাঘাটেও উচ্ছেদ অভিযান চালানো হবে।

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তা করতে ছাত্রলীগের বুথ ॥ শুক্রবার ঢাকা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশ নিতে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত শিক্ষার্থীদের সহায়তা করতে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে ১৫টি বুথ বসায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। এসব বুথে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের ছাত্রলীগ কর্মীরা প্রয়োজনীয় তথ্য ও পরামর্শ দিয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তা করেন।