১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হকারের কাছ থেকে ডাব খেয়ে শ্রমিকের মৃত্যু, নবজাতকের লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মহাখালীতে ফুটপাথের হকারের কাছ থেকে ডাব খেয়ে অচেতন হয়ে এক টাকশাল শ্রমিকের মৃত্যু হয়েছে। এদিকে সংসদ ভবন এলাকার ন্যাম ভবনের সামনে থেকে এক নবজাতকের লাশ উদ্ধার হয়েছে। গুলশানে সিগারেটের ছুড়ে ফেলা আগুনে দুই শিক্ষার্থী দগ্ধ হয়েছে। শুক্রবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, মহাখালী বাসস্ট্যান্ডের কাছে অজ্ঞানপার্টিার সদস্যদের কাছ থেকে ডাব খেয়ে আব্দুল মমিন (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃত মমিন সিরাজগঞ্জ জেলার বাসিন্দা। মৃতের নাতি রানা জানান, তার নানা গাজীপুরের টাকশালে কর্মরত ছিলেন। বৃহস্পতিবার বিকেলে কাজের উদ্দেশে গাজীপুর থেকে ফকিরাপুল আসছিলেন তিনি। এ সময় মহাখালী বাসস্ট্যান্ডের সামনে নানা মমিন ভ্রাম্যমাণ এক বিক্রেতার কাছ থেকে ১৫ টাকা দিয়ে একটি ডাবের পানি খান। বাসে ওঠার পরই নানা অচেতন হয়ে পড়েন। পরে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে রাত ৩টার দিকে তার মৃত্যু হয়। মমিনের সঙ্গে থাকা মোবাইল ফোন ও টাকা-পয়সা কিছুই খোয়া যায়নি। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই সেন্টু চন্দ্র দাস জানান, বৃহস্পতিবার রাতে শাহবাগে অচেতন হয়ে পড়লে মমিনকে হাসপাতালে আনেন পথচারীরা। চিকিৎসাধীন অবস্থায় রাত ৩টায় তিনি মারা যান। পরে তার লাশের ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠানো হয়েছে। ধারণা করা হচ্ছে অজ্ঞানপার্টির সদস্যরা এ ঘটনা ঘটিয়েছে। সম্ভবত সঙ্গে নাতি থাকায় মৃতের টাকা-পয়সা নিতে পারেনি দুর্বৃত্তরা।

নবজাতকের লাশ ॥ রাজধানীর শেরেবাংলা থানাধীন মানিক মিয়া এ্যাভিনিউর সংসদ ভবন এলাকায় ন্যাম ভবনের সামনে থেকে ফুটফুটে এক নবজাতকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে ন্যাম ভবনের ৩নং গেটের বাইরের ড্রেনসংলগ্ন দেয়ালের পাশে কার্টনের ভেতর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। শেরেবাংলা থানার উপ-পরিদর্শক মনিরুজ্জামান জানান, কে বা কারা শিশুটির মরদেহ ফেলে পালিয়েছে। পরে ময়নাতদন্তের জন্য নবজাতকের মরদেহ ঢামেক মর্গে পাঠানো হয়েছে।