২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নড়াইলে বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের ২১তম মৃতুবার্ষিকী পালিত

নড়াইলে বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের ২১তম মৃতুবার্ষিকী পালিত

নিজস্ব সংবাদদাতা,নড়াইল ॥ নড়াইলে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হল বিশ্ব বরেণ্য চিত্র শিল্পী সুলতানের ২১ তম মৃত্যু বার্ষিকী। দিবসটি পালন উপলক্ষে নড়াইল জেলা প্রশাসন ও এসএম সুলতান ফাউন্ডেশন বিভিন্ন কর্মসূচী পালন করেছে। কর্মসূচির মধ্যে ছিল কোরআনখানি, শিল্পীর মাজারে পুস্প মাল্য অর্পণ, মাজার জিয়ারত, শিশুদের চিত্রাংকন প্রতিযোগীত,া আলোচনাসভা, দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণ ।

সকাল ৮ টায় শিল্পীর মাজারে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, এসএম সুলতান ফাউন্ডেশন, নড়াইল প্রেসক্লাব, এসএম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুস্প মাল্য অর্পণ করা হয়। পরে শিশুস্বর্গে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। চিত্রাংকন প্রতিযোগিতায় শতাধিক শিশুরা অংশ গ্রহন করে। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ হেলাল মাহমুদ শরীফ, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) এস,এম নাজিমউদ্দিন, জেলা প্রশাসনের কর্মকর্তা আনন্দ কুমার বিশ^াস, এস, এম ,সূলতান বেঙ্গল আট কলেজের অধ্যক্ষ অশোক কুমার শীলসহ অনেকে ।

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতান ১৯২৪ সালের ১০ আগষ্ট নড়াইল শহরের মাছিমদিয়ায় জন্মগ্রহণ করেন। ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চিরবিদায় নেন। শহরের কুড়িগ্রামে চিত্রা নদীর পাড়ে বাসভবনে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়।