২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সিরিয়ায় আইএস কমান্ডারসহ ৩০০ জঙ্গি নিহত

সিরিয়ায় আইএস কমান্ডারসহ ৩০০ জঙ্গি নিহত

অনলাইন ডেস্ক ॥ সিরিয়ায় রাশিয়ার বিমান বাহিনীর হামলায় ইসলামিক স্টেটের (আইএস) দুই সিনিয়র কমান্ডারসহ তিন শতাধিক জঙ্গি নিহত হয়েছে। ধ্বংস হয়ে গেছে জঙ্গিদের বেশ কিছু স্থাপনা ও আস্তানা।

রুশ সেনাবাহিনীর ডেপুটি চিফ অব স্টাফ লেফটেন্যান্ট জেনারেল ইগর মাকুশেভের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ কথা জানিয়েছে। লেফটেন্যান্ট জেনারেল মাকুশেভ শুক্রবার (৯ অক্টোবর) মস্কোয় একটি সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছিলেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় সিরিয়ার রাকা, লাতাকিয়া, ইদলিব, আলেপ্পো এবং হামাসহ বিভিন্ন এলাকায় আইএসের প্রায় ৬০টি স্থাপনাকে লক্ষ্য করে ৬৭টি বিমান হামলা চালায়। হামলায় ওইসব এলাকায় অবস্থিত আইএস’র কমান্ড পোস্ট, প্রশিক্ষণ কেন্দ্র, যোগাযোগ কেন্দ্র ধ্বংস হয়ে যায়।

মাকুশেভ বলেন, লিওয়া-আল-হক নামে একটি জঙ্গি সংগঠনের হেডকোয়ার্টার লক্ষ্য করে রুশ বিমান হামলা চালানো হলে ওই স্থাপনাটি ধ্বংস হয়ে যায়। আমরা ড্রোনের ধারণকৃত ফুটেজ দেখে বিষয়টি নিশ্চিত হয়েছি। এই হামলায় সংগঠনটির দুই কমান্ডারসহ ২০০ জন যোদ্ধা নিহত হয়েছে।

তিনি দাবি করেন, একইসময়ে আলেপ্পোর কাছে সুখই যুদ্ধবিমানের হামলায় আরও ১০০ জঙ্গি নিহত হয়। এখানকার হামলায় জঙ্গি সংগঠনগুলোর ছয়টি যোগাযোগ কেন্দ্র, ছয়টি অস্ত্রাগার, ১৭টি প্রশিক্ষণ কেন্দ্র এবং ১৭টি সাঁজোয়া যান ধ্বংস হয়ে যায়।