২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নীলফামারীর তিন উপজেলায় দিনব্যাপী শিক্ষা মেলা চলছে

নীলফামারীর তিন উপজেলায় দিনব্যাপী শিক্ষা মেলা চলছে

স্টাফরির্পোটার,নীলফামারী॥ শিশু বিয়ে দিয়ে করো নাকো ভুল, প্রত্যেকটি শিশু যেন এক একটি ফুল এই শ্লোগান কে সামনে রেখে বাল্য বিয়ে বন্ধে গনসচেতনতায় মিনা দিবস উপলক্ষ্যে নীলফামারীর তিনটি উপজেলায় শিক্ষা মেলা শুরু হয়েছে। আজ শনিবার সকাল ১০টায় তিন উপজেলায় আনুষ্ঠানিকভাবে পৃথক পৃথক অনুষ্ঠানের মধ্যে দিয়ে এই মেলার উদ্ধোধন করা হয়। দিনব্যাপী এই মেলা চলবে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহযোগীতায় ও নীলফামারী জেলা শিক্ষা অফিসের আয়োজনে এই শিক্ষা মেলার আয়োজন করা হয়।

ডোমার উপজেলা বহুমুখী উচ্চ বিদ্যালয় চত্বরে নীলফামারী ১ আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার, কিশোরীগঞ্জ উপজেলা বহুমুখী উচ্চ বিদ্যালয় চত্বরে উপজেলা চেয়ারম্যান রশিদুল ইসলাম ডিমলা উপজেলায় ডিমলা উচ্চ বিদ্যালয়ে উপজেলা চেয়ারম্যান তবিবুল ইসলাম এই মেলার উদ্ধোধন। এ সময় সংশ্লিষ্ট উপজেলার নির্বাহী কর্মকর্তাগণ শিক্ষা অফিসারগণ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী ও বেসরকারি সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

জেলা শিক্ষা অফিসার সফিকুল ইসলাম জানান প্রতিটি মেলায় ২০টি করে স্টল স্থান পেয়েছে। এই সকল স্টলের মাধ্যমে শিশু বিয়ে বন্ধ ও সচেতনায় বিষয়ে দর্শনার্থীদের অবগত করা ছাড়াও মেলার মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটিকা পরিবেশনের মাধ্যমে প্রচারনা করা হচ্ছে। তিনি জানান দিন শেষে তিন মেলার মঞ্চে পৃথক পৃথক অনুষ্ঠানে পুরস্কার বিতরনীর মধ্যে দিয়ে মেলার সমাপ্তি ঘোষনা করা হবে।

নির্বাচিত সংবাদ