২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

তালতলীতে ছাত্রী ধর্ষিত ॥ মামলা তুলে নিতে হুমকি

নিজস্ব সংবাদদাতা,আমতলী (বরগুনা)॥ বরগুনার তালতলী উপজেলার শারিখখালী ইউনিয়নের চাউলাপাড়া গ্রামের ষষ্ঠ শ্রেনীতে পড়–য়া স্কুল ছাত্রীকে (১২) বিয়ের প্রলোভনে ধর্ষণ করেছে একই এলাকার করিব হাওাদারের ছেলে রাসেল হাওলাদার (২২)। এতে ওই ছাত্রী তিন মাসের অন্তঃসত্ত্বা হয়ে পরে। এ ঘটনায় বরগুনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ওই ছাত্রী বাদী হয়ে মামলা করে। মামলা তুলে নেয়ার জন্য ছাত্রী ও তার পরিবারকে মেরে ফেলার হুমকি দিচ্ছে। সন্ত্রাসীদের ভয়ে অসহায় ওই পরিবার পালিয়ে বেড়াচ্ছে।

মামলার বিবরনে জানাযায়, উপজেলার চাউলাপাড়া গ্রামের ষষ্ঠ শ্রেনীতে পড়–য়া স্কুল ছাত্রী একই এলাকার কবির হাওলাদারের মেয়ে হালিমা আক্তারের কাছে প্রাইভেট পড়তো। এ সুযোগে হালিমা আকতারের বড় ভাই রাসেল ওই মেয়েকে কু-প্রস্তাব দিয়ে আসছিল। রাসেলের কু-প্রস্তাবে রাজি না হওয়ায় বিয়ের প্রলোভন দেখাইয়া তাকে জোড়পূর্বক ধর্ষণ করে। এতে ঔ মেয়ে অন্তসত্ত্বা হয়ে পরে। বর্তমানে মেয়েটি তিন মাসের অন্তঃসত্ত্বা। এ ঘটনা জানাজানি হয়ে গেলে ওই মেয়ের পরিবার রাসেলের পরিবারের কাছে বিয়ের প্রস্তাব দেয়। বিয়ের প্রস্তাবে ছেলের পরিবার রাজি না হয়ে উল্টো ঔই পরিবারকে খারাপ আক্ষা দিয়ে এক ঘরে করে রাখে। এ ঘটনায় ছেলের মামা শারিখকালী ইউপি সদস্য মোঃ নিজাম আকন ক্ষিপ্ত হয়ে মেয়েকে তুলে নিতে সন্ত্রাসী পাঠিয়ে দেয়। মেয়ের পরিবার কোন উপায় না পেয়ে মেয়ের জীবন রক্ষার্থে অন্যত্র পালিয়ে যায়। এ ঘটনা ওই গ্রামে চাউর হলে স্থানীয় গন্যমান্য ব্যাক্তিরা ছেলের পরিবারকে এ বিষয়টি সুরহ করার জন্য বার বার তাগাদা দেয়। কিন্তু ছেলের পরিবার এতে কোন তোয়াক্কা করেনি। পরে ওই মেয়ে ৮ অক্টোবর বরগুনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে রাসেলকে প্রধান আসামী করে ৩ জনের নামে মামলা দায়ের করে। আদালত আগামী ২৭ অক্টোবর শুনানীর দিন ধার্য্য করেছে। এদিকে মামলার খরব পেয়ে ইউপি সদস্য মোঃ নিজাম আকন সন্ত্রাসী বাহিনী দিয়ে ওই মেয়ের পরিবারকে মামলা তুলে নেয়ার জন্য হুমকি দেয়। মামলা তুলে না নিলে মেরে ফেলার কথা সাব জানিয়ে দেয়। এখন সন্ত্রাসীদের ভয়ে ওই মেয়ের পরিবার পালিয়ে বেড়াচ্ছে।

তালতলী থানার ওসি বাবুল আকতার জানান এ ঘটনার কথা জানি। বরগুনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা হয়েছে। আদালতের নির্দেশনা পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া