১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সরকার গণমাধ্যমের টুটি চেপে ধরছে ॥ রিপন

অনলাইন রিপোর্টার ॥ বিএনপির মুখপাত্র আসাদুজ্জামান রিপন অভিযোগ করে বলেছেন, এক ধরনের অর্থনৈতিক অবরোধ চালিয়ে গণমাধ্যমের টুটি চেপে ধরার চেষ্টা হচ্ছে; যা অত্যন্ত জঘন্য। বিএনপি এর নিন্দা জানায়।

শনিবার দুপুরে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

বিএনপির মুখপাত্র বলেন, বাকশাল সরকারের সময়ে আইন করে সমস্ত পত্রিকা বন্ধ করা হয়েছিল। আইন করে রাজনৈতিক দল বন্ধ করে দেওয়া হয়েছিল, সভাসমাবেশ করার অধিকার হরণ করা হয়েছিল, মৌলিক অধিকার মানবাধিকার হরণ করা হয়েছিল। এখন আইন করে না করা হলেও রাজনৈতিক দলগুলোকে রাস্তায় নামতে দেওয়া হয় না। আইন করে না হলেও পত্রিকাগুলোকে অর্থনৈতিকভাবে দুঃসহ পরিস্থিতির দিকে ঠেলে দেওয়ার এক ধরনের অপচেষ্টা সরকারের তরফ থেকে রয়েছে। তিনি বলেন, আমার দেশ পত্রিকা এখনো বন্ধ রয়েছে। নানা কূটকৌশলে আমার দেশ প্রকাশে বাধা সৃষ্টি করা হয়েছে। দিগন্ত টেলিভিশন এখনো বন্ধ, চ্যানেল ওয়ান, সিএসবি বন্ধ। এখন নতুন খড়্গ হাতে নিয়ে গণমাধ্যমকে সরকারের বশে আনার জন্য ব্যস্ত রয়েছেন।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর কঠোর সমালোচনা করে আসাদুজ্জামান বলেন, বাংলাদেশে জঙ্গিবাদের প্রতিষ্ঠাতা হাসানুল হক ইনু। এ তথ্যমন্ত্রীর দায়িত্বকালে গণমাধ্যমকে গলাটিপে ধরতে সব সময়ে ব্যস্ত রয়েছেন।