১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিপিএল মাতাতে আফ্রিদির সঙ্গে আসছেন আমির

স্পোর্টস রিপোর্টার ॥ পাকিস্তানের শহীদ আফ্রিদি আগেই বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) খেলার আগ্রহের কথা জানিয়েছেন। তিনি বিপিএলে খেলবেনও। এবার জানা গেল, পাকিস্তান পেসার মোহাম্মদ আমিরও খেলবেন বিপিএল! আফ্রিদির সঙ্গে বিপিএল মাতাতে আসছেন আমিরও।

নবেম্বরের ১৯ তারিখে উদ্বোধনের মধ্য দিয়ে বিপিএলের তৃতীয় আসরের পর্দা ওঠার কথা রয়েছে। বিপিএলের দ্বিতীয় আসরে অংশ না নিলেও আসন্ন তৃতীয় আসরে পাকিস্তানি ক্রিকেটাররা থাকছেন। এটা নিশ্চিত হয়ে গেছে। এখন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে যে অনেক ভাল সম্পর্ক বিরাজ করছে। কয়েকদিন আগে বাংলাদেশ মহিলা ক্রিকেট দলও পাকিস্তানে গিয়ে খেলে আসল। এজন্য বিপিএলে পাকিস্তানের ক্রিকেটাররা থাকছেন। পাকিস্তানি ক্রিকেটারদের একটি তালিকাও তৈরি করা হয়েছে। পিসিবিই সেই তালিকা তৈরী করেছে। আর সেই তালিকায় রয়েছেন নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফেরা তরুণ পেসার মোহাম্মদ আমির। এই সম্পর্কিত একটি সংবাদ প্রকাশ করেছে অনলাইন নিউজ পোর্টাল পাকিস্তান হেডলাইন। নিউজ পোর্টালের মাধ্যমে জানা গেছে, বিপিএলের পরবর্তী আসরের জন্য ৩৫ সদস্যের একটি তালিকা অনুমোদন করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ওই তালিকার নাম রয়েছে তরুণ পেসার মোহাম্মাদ আমিরের। তবে আমিরের নাম থাকলেও তালিকায় জায়গা হয়নি সালমান বাট কিংবা মোহাম্মদ আসিফের। মোহাম্মদ আমিরের নাম তালিকায় রাখার বিষয়টি স্বীকার করেছেন বিপিএলের টেকনিক্যাল কমিটির সদস্য, বিসিবির পরিচালক খালেদ মাহমুদ সুজনও।

তিনি বলেন, ‘পাকিস্তানের বেশকিছু খেলোয়াড়ের নাম আমরা তালিকাভূক্ত করেছি। তার মধ্যে সেও (আমির) আছে। প্রতিদ্বন্দ্বিতামুলক ক্রিকেট খেলতে তার উপর যেহেতু আইসিসির কোনো প্রকার নিষেধাজ্ঞা নেই, তাই আমরা তাকেও রেখেছি তালিকায়। সে ইতিমধ্যে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে খেলতে শুরু করেছে। সুতরাং বিপিএলে খেলতে তার কোনো সমস্যা নেই।’