২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রধানমন্ত্রী ১৫ অক্টোবর দাসিয়ারছড়া যাচ্ছেন

  • সাজ সাজ রব

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে বিলুপ্ত দাসিয়ারছড়া ছিটমহলে চলছে সাজসাজ রব। চারদিকে চলছে উন্নয়নমূলক কর্মকা-। কাকডাকা ভোর থেকে মাঝরাত পর্যন্ত চলছে কর্মযজ্ঞ। সরকারের বিভিন্ন দফতরের কর্মকর্তারা একসঙ্গে কাজ করছেন। আগামী ১৫ অক্টোবর অধুনালুপ্ত দাসিয়ারছড়া ছিটমহলে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে দাসিয়ারছড়ার ঘরে ঘরে চলছে আনন্দোৎসব। বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি নিয়ে পাড়ায় পাড়ায় চলছে মিছিল-মিটিং। এসব মিছিল-মিটিংয়ে যোগ দিচ্ছেন ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও। সেøাগান চলছে, ‘ইন্দিরা-মুজিব চুক্তি, শেখ হাসিনা দিল মুক্তি’, হাসিনা মায়ের আগমন, শুভেচ্ছা স্বাগতম’।

প্রতিষ্ঠা হতে যাচ্ছে মুজিব-ইন্দিরা দাসিয়ারছড়া ইউনিয়ন। সফরে এসে প্রধানমন্ত্রী নিজেই এ ইউনিয়নের ঘোষণা দেবেন। এটি ফুলবাড়ী উপজেলার সপ্তম ইউনিয়ন হিসেবে যাত্রা শুরু করবে। ইতোমধ্যে এখানে পল্লী বিদ্যুতের লাইন দেয়া হয়েছে দুই কিমি। ১৫ অক্টোবর প্রধানমন্ত্রী সংযোগ লাইন উদ্বোধন করবেন। এতে সুবিধা পাবে ৯৩ পরিবার। পাঁচ কিলোমিটারে বিদ্যুত সংযোগের কাজ চলছে। ভূমি অফিস, তিনটি কমিউনিটি ক্লিনিক, তিনটি প্রাথমিক বিদ্যালয়সহ মাধ্যমিক ও বালিকা বিদ্যালয় এবং মাদ্রাসার জন্য জায়গা নির্ধারণসহ ঘর নির্মাণ করা হয়েছে। অস্থায়ী একটি পুলিশ ফাঁড়িও করা হয়েছে এখানে। কালিরহাট বালিকা বিদ্যালয়ের মাঠে হবে প্রধানমন্ত্রীর জনসভা।

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী জানান, দাসিয়ারছড়ার দুখী মানুষে খোঁজখবর নেয়ার জন্য জননেত্রী শেখ হাসিনা ১৫ অক্টোবর আসবেন। সে কারণে নেতাকর্মীরা প্রয়োজনীয় কাজ সমাপ্ত করায় ব্যস্ত। দাসিয়ারছড়ায় যেভাবে উন্নয়নের পরিকল্পনা নেয়া হয়েছে, তা দ্রুত বাস্তবায়ন হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই সফর ঘিরে দীর্ঘ ৬৮ বছরের অন্ধকার জীবনের অবসানের স্বপ্ন দেখছে বিলুপ্ত ছিটবাসী।