২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফখরুলের ঐক্যের ডাক মুরগি ও শেয়ালের ঐক্যের মতোই ॥ মতিয়া চৌধুরী

বিশেষ প্রতিনিধি ॥ জঙ্গী ও উগ্রবাদ রুখতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জাতীয় ঐক্যের আহ্বানকে ধূর্ত শৃগালের তরফ থেকে মুরগির প্রতি ঐক্যের আহ্বানের সঙ্গে তুলনা করেছেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী।

শনিবার জনকণ্ঠের কাছে দেয়া প্রতিক্রিয়ায় মতিয়া চৌধুরী বলেন, জঙ্গীবাদের হোতারা জঙ্গীবাদবিরোধী জাতীয় ঐক্যের ডাক দিচ্ছেন! মির্জা ফখরুল ইসলাম সাহেবের এ জাতীয় ঐক্যের ডাকের পেছনের মতলবই হচ্ছেÑ ‘ধূর্ত শৃগালের তরফে মুরগির সঙ্গে ঐক্যের ডাকের প্রবাদের মতোই।’

কৃষিমন্ত্রী বলেন, যারা (বিএনপি) ক্ষমতায় থাকতে জঙ্গী বাংলাভাইয়ের জন্ম দিয়ে পুলিশের একজন এসপিকে দিয়ে প্রটেকশন দিয়ে মিছিল-মিটিং করিয়েছেন, জেএমবিসহ জঙ্গীদের সারাদেশে বিকশিত ও অবাধ বিচরণের সুযোগ করে দিয়েছেন, যারা ২১ আগস্ট ভয়াল গ্রেনেড হামলা চালিয়ে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাসহ পুরো আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করার মতো জঘন্য ও বীভৎস খেলা খেলেছে, যারা আন্দোলনের নামে পেট্রোলবোমা মেরে শত শত মানুষকে পুড়িয়ে মেরেছে, অথচ পেট্রোলবোমায় আক্রান্ত মানুষকে একটি দিনের জন্য হাসপাতালে দেখতে যাওয়ার মতো মানবিকতা দেখায়নি, আজ তাদের মুখ থেকেই জঙ্গী ও উগ্রবাদ রুখতে জাতীয় ঐক্যের ডাকের কথা শোনা যাচ্ছে। আসলে এর পেছনে যে আরও মতলবি রয়েছে, তা শুধু আমাদের কাছেই নয়, দেশবাসীর কাছেও দিবালোকের মতো স্পষ্ট।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার নয়াপল্টনের বিএনপি কার্যালয়ে জঙ্গী ও উগ্রবাদ রুখতে জাতীয় ঐক্যের কথা বলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর জবাবে আওয়ামী লীগ ও অন্যান্য কেন্দ্রীয় নেতারাও বিএনপিকে জঙ্গীবাদের হোতা হিসেবে আখ্যায়িত করে তাদের সঙ্গে কোন ধরনের জাতীয় ঐক্যের সম্ভাবনা নাকচ করে দিয়েছেন।