১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাংলাদেশের অগ্রগতি কোন বাধাই ব্যাহত করতে পারবে না ॥ বাণিজ্যমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ১০ অক্টোবর ॥ বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, কোন বাধাই বাংলাদেশের অগ্রগতি ব্যাহত করতে পারবে না। দুই বিদেশী নাগরিককে হত্যা সুপরিকল্পিত, যা তদন্তে বেরিয়ে আসবে। তিনি বলেন, আজকে অর্থনৈতিকভাবে বাংলাদেশের যে অগ্রগতি তা বিস্ময়কর। পৃথিবীর সকল মানুষ বলে বিস্ময়কর উত্থান বাংলাদেশের। সব কিছুতে সার্কভুক্ত দেশের মধ্যে আমরা এগিয়ে।

শনিবার দুপুরে দক্ষিণ দিঘলদী কোড়ালিয়ে গ্রামের বাড়িতে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমাদের জিডিপি বেশি। মাথাপিছু আয় ও রফতানি বেড়েছে। জিডিপিতে কৃষির যে অবদান, সেটা এখন ১৫ শতাংশ, শিল্পের অবদান ৩০ শতাংশ। বাংলাদেশ যে এগিয়ে যাচ্ছে এসব তারই প্রমাণ। দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটিয়ে বাংলাদেশের অবদান বাধাগ্রস্ত করা যাবে না।

তিনি দিনব্যাপী ভোলা সদর উপজেলা দক্ষিণ দিঘলদী ইউনিয়নের বাঘমারা ব্রিজের কাজের অগ্রগতি ও বিভিন্ন সড়ক পরিদর্শনসহ স্থানীয় পর্যায়ে নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন। বিকেলে বাণিজ্যমন্ত্রী ভোলার ইলিশায় নদীভাঙ্গন এলাকা পরির্দশন করেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদ প্রশাসক আব্দুল মমিন টুলু, উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জমানসহ জেলা পর্যায়ের নেতাকর্মীরা।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, বাংলাদেশে জঙ্গী উত্থান আমরা হতে দেইনি। ১৬ কোটি মানুষের দেশে কিছু কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটতে পারে। মার্কিন যুক্তরাষ্ট্রে সেদিন স্কুলে ঢুকে ১০জনকে হত্যা করা হয়েছে। অস্ট্রেলিয়াতে পুলিশ ফাঁড়ির সামনে দু’জনকে হত্যা করা হয়েছে। এগুলো আমাদের দেশে কেউ আলোচনা করে না। মন্ত্রী আরও বলেন, যারা ৯২ দিন আন্দোলন করে ব্যর্থ হয়েছে তারাই দু’একটি ঘটনা ঘটিয়ে আন্তর্জাতিক বিশ্বে আমাদের মর্যাদাহানি করতে চায়।