২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আন্তঃজেলা মহিলা ভলিবল শুরু

স্পোর্টস রিপোর্টার ॥ ঢাকার পল্টনের ভলিবল স্টেডিয়ামে শনিবার থেকে শুরু হয়েছে ‘পপুলার লাইফ ইন্স্যুরেন্স আন্তঃজেলা মহিলা ভলিবল প্রতিযোগিতা। উদ্বোধনী দিনের খেলায় চট্টগ্রাম জেলা ৩-০ সেটে কুষ্টিয়া জেলাকে, পাবনা জেলা ৩-০ সেটে কিশোরগঞ্জ জেলাকে এবং খুলনা জেলা ৩-০ সেটে বাগেরহাট জেলাকে হারিয়ে শুভসূচনা করে। মহিলা ভলিবল কমিটির সভাপতি সৈয়দা জান্নাত আরা, পুলিশ সুপার, সিআইডি, বাংলাদেশ পুলিশের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করেন একেএম শহীদুল হক, বিপিএম, পিপিএম, ইন্সপেক্টর জেনারেল অব বাংলাদেশ পুলিশ। বিশেষ অতিথি ছিলেন পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বিএম ইউসুফ আলী।

ওয়ালটন ফার্স্ট ইন্টার শাহীন হকি

স্পোর্টস রিপোর্টার ॥ শনিবার থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন ফার্স্ট ইন্টার শাহীন হকি টুর্নামেন্ট।’ উদ্বোধনী দিনে বিএএফ শাহীন কলেজ চট্টগ্রাম ৪-৪ গোলে ড্র করে বিএএফ শাহীন কলেজ কুর্মিটোলার সঙ্গে। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল প্রাইজমানি হিসেবে ২৫ হাজার টাকা পাবে। রানার্সআপ দল পাবে ১৫ হাজার টাকা। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় পাবে ৫ হাজার টাকা এবং সেরা গোলদাতা পাবে ৫ হাজার টাকা করে। শনিবার সকালে বিএএফ শাহীন কলেজ মাঠে প্রধান অতিথি হিসেবে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন এয়ার ভাইস মার্শাল আবুল বাশার, ওএসপি, এনডিসি, পিএসসি। বিশেষ অতিথি ছিলেন এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), ফার্স্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর, ওয়ালটন গ্রুপ।

মোহামেডানের বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন

স্পোর্টস রিপোর্টার ॥ মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের তৃতীয় বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন আগামী ২৬ অক্টোবর মতিঝিলে অবস্থিত ক্লাব প্যাভেলিয়নে অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, দুই বছর আগেই এই বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এই ঐতিহ্যবাহী ক্লাবটির। কিন্তু গত ২০১৩ সালের ১৯ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা ও পরিচালকম-লীর নির্বাচন স্থগিত করা হয়। সেটি হওয়ার কথা ছিল ২৯ ডিসেম্বর। দেশের বিরাজমান রাজনৈতিক প্রতিকূল পরিস্থিতির কারণেই এমনটা করতে বাধ্য হয়েছিলেন ক্লাবের স্থায়ী সদস্যরা।

জাতীয় ব্যাডমিন্টন

স্পোর্টস রিপোর্টার ॥ ‘জাতীয় জুনিয়র ও সাব-জুনিয়র ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ’ ২৬-৩০ অক্টোবর পর্যন্ত চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার জিমন্যাশিয়ামে অনুষ্ঠিত হবে। সব বিভাগীয়/জেলা ক্রীড়া সংস্থা এবং অন্য সব এ্যাফিলিয়েটেড সংস্থাসমূহকে আগামী ২০ অক্টোবরের মধ্যে এন্ট্রি ও রেজিস্ট্রেশন ফরম পূরণ করে শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে ব্যাডমিন্টন ফেডারেশনে পাঠাতে হবে।

চলে গেলেন ‘ফাদার ফিগার’

স্পোর্টস রিপোর্টার ॥ চলে গেলেন কিংবদন্তিতুল্য শ্রীলঙ্কার স্থানীয় ক্রিকেট কোচ লিওনেল মেন্ডিস। দীর্ঘ অসুস্থতার পর শুক্রবার ৮০ বছর বয়সে মারা যান তিনি। আমৃত্যু জীবনের ২৯ বছর কোচিং পেশার সঙ্গে যুক্ত থাকায় লঙ্কানরা তাকে ‘ফাদার ফিগার’ বলে অভিহীত করেন। গত ১৫ সেপ্টেম্বর রাজধানী কলম্বোর এক হাসপাতালে ভর্তি হয়েছিলেন মেন্ডিস। সেখানেই ৮০তম জন্মদিন পালন করা হয়। দ্বীপ দেশটির ক্রিকেটে মেন্ডিসের অনেক অবদান। তার হাত ধরে লঙ্কা দলে অনেক বিশ্বমানের ক্রিকেটার উঠে আসে। যাদের অন্যতম ১৯৯৬ সালের বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা ও বিখ্যাত ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনে। মেন্ডিসের মৃত্যুতে এই দুই ক্রিকেটারসহ পুরো শ্রীলঙ্কাই শোক প্রকাশ করেছে।