২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গোলাম ফারুক সোনালী ব্যাংকের নতুন জেনারেল ম্যানেজার

মোঃ গোলাম ফারুক জেনারেল ম্যানেজার হিসেবে পদোন্নতি লাভ করে সম্প্রতি সোনালী ব্যাংক লিমিটেডের জেনারেল ম্যানেজার্স অফিস রাজশাহীতে যোগদান করেছেন। এর আগে তিনি ডেপুটি জেনারেল ম্যানেজার হিসেবে সোনালী ব্যাংক লিমিটেড, প্রিন্সিপাল অফিস, কুষ্টিয়ায় দায়িত্ব পালন করেন। জনাব ফারুক ১৯৮৪ সালে বাংলাদেশ ব্যাংকের ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটি (বিআরসি) কর্তৃক নিয়োগপ্রাপ্ত হয়ে সিনিয়র অফিসার (অন প্রবেশন) হিসেবে সোনালী ব্যাংকে যোগদান করেন।

প্রিন্সিপাল অফিস দিনাজপুরে যোগদানের মাধ্যমে তার চাকরি জীবনের শুরু হয়। পরবর্তীতে তিনি বিভিন্ন পর্যায়ে শাখা প্রধান, রিজিওনাল অফিস ও প্রিন্সিপাল অফিস প্রধানের দায়িত্ব দক্ষতা, নিষ্ঠা ও সুনামের সঙ্গে পালন করেন।

তিনি ১৯৮৩ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। তিনি ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ (আইবিবি) হতে ডিএআইবিবি ডিগ্রী অর্জন করেন। -বিজ্ঞপ্তি

ঈদে ক্রেতা আকৃষ্ট করেছে ওয়ালটনের ডিপ ফ্রিজ

অর্থনৈতিক রিপোর্টার ॥ কোরবানির মাংস সংরক্ষণের জন্য এবার ক্রেতা আকৃষ্ট করেছে ওয়ালটনের ডিপ ফ্রিজ। বাংলাদেশে উৎপাদনকারী ব্র্যান্ড ওয়ালটনেরই রয়েছে বড় ডিপযুক্ত সাধারণ ফ্রিজ। ফলে এক্ষেত্রে ফ্রিজের বাজারের বিশাল অংশ এখন ওয়ালটনের দখলে।

সম্প্রতি সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। ঢাকা, চট্টগ্রাম এবং খুলনার কয়েকটি শোরুমে খোঁজ নিয়ে জানা গেছে, ঈদ ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে বাড়ে ফ্রিজের চাহিদা। বছরের অন্য সময়ের তুলনায় কোরবানির ঈদে ডিপ ফ্রিজ বা ফ্রিজারের বিক্রি বেড়ে যায়। প্রধানত কোরবানির গোশত সংরক্ষণের জন্য ঈদের আগে ব্যাপক হারে ফ্রিজ বিক্রি হয়। এবার তার সঙ্গে যোগ হয়েছে ভ্যাপসা গরম। সবমিলিয়ে ফ্রিজ বিক্রির হিড়িক পড়ে যায়।

ওয়ালটনের চট্টগ্রাম অঞ্চলের এরিয়া ম্যানেজার আবু রাফা মোঃ নাঈম জানান, তাদের ডিপ ফ্রিজ এবং সাধারণ ফ্রস্ট ফ্রিজের বিক্রি বেড়েছে আশাতীতভাবে। তিনি বলেন, বাংলাদেশের মানুষের অনেকেরই দুটি ফ্রিজ কেনার সামর্থ্য নেই। এজন্য তারা বড় ডিপযুক্ত ওয়ালটন ফ্রিজ বেশি কিনছেন। ফলে একটি ফ্রিজেই তাদের চাহিদা মিটে যাচ্ছে। যাদের সামর্থ্য আছে তারা ওয়ালটনের ডিপফ্রিজও কিনছেন। খুলনা অঞ্চলের এরিয়া ম্যানেজার ফারুক হোসেন বলেন, কোরবানির ঈদই ফ্রিজ বিক্রির প্রধান সময়। এবার ঈদ নিয়ে ওয়ালটনের আগাম প্রস্তুতি ছিল। চাহিদার সঙ্গে সামঞ্জস্য রেখে সরবরাহ বাড়ানো হয়। ওয়ালটনের বাড্ডা প্লাজার ম্যানেজার মনির হোসেন জানান, ক্রেতাদের মধ্যে সম্প্রতি নতুন প্রবণতা দেখা যাচ্ছে বড় ডিপ ফ্রিজের দিকে। অন্য ব্র্যান্ডগুলো মার খেয়ে যাচ্ছে ওয়ালটনের কাছে।