১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পাবনায় গণপিটুনিতে দুই গরু চোর নিহত

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ১০ অক্টোবর ॥ আতাইকুলা থানার তাজিয়াপাড়া গ্রামে গরু চুরি করার সময় ধৃত ২ চোরকে গণপিটুনি দিয়ে হত্যা করেছে জনতা। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। শনিবার ভোর সাড়ে ৪টার দিকে আতাইকুলা থানার এ ঘটনা ঘটেছে। আহতরা হলেন- নাটোরের সিংড়া উপজেলার ইয়ারুল ইসলাম, দিনাজপুরের ফরমান আলী ও নওগাঁর বাবলু হোসেন। তাদের পাবনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আব্দুল বারেক নামে এক পুলিশ সদস্য সামান্য আহত হয়েছেন। তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। নিহতরা হলেন নাটোরের সিংড়া উপজেলার বেলতা প্রামানিকের ছেলে শহিদুল ইসলাম, আজিমুদ্দিনের ছেলে রফিকুল ইসলাম।

অপরজনের নামপরিচয় এখনও জানা যায়নি। আতাইকুলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর-এ-আলম জানিয়েছেন, ভোরে সংঘবদ্ধ একটি চোরের দল আতাইকুলার সড়াডাঙ্গি তাজিয়াপাড়া গ্রামের আবুল কালামের গোয়ালঘর থেকে ৪-৫টি গরু চুরি করে। বিষয়টি বাড়ির লোকজন টের পেয়ে দ্রুত সড়াডাঙ্গি, গঙ্গারামপুর ও কাছারপুর মসজিদে মাইকিং করলে এলাকাবাসী এগিয়ে আসে। এ সময় সংঘবদ্ধ চোরের দল অবস্থা বেগতিক দেখে দ্রুত পালিয়ে যাবার সময় সড়াডাঙ্গি মহাসড়ক সংলগ্ন জোলার বাগানের কাছে তিনজনকে ধরে গণপিটুনি দেয় গ্রামবাসী। এতে ঘটনাস্থলেই ২ জনের মৃত্যু হয়। ঘটনাস্থল থেকে একজন ও পরে একটি ধানক্ষেতে পালিয়ে থাকা আরও দু’জনকে আহত অবস্থায় আটক করে পুলিশ। খবর পেয়ে পুলিশ সকাল ৭টার দিকে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলে বিক্ষুব্ধ গ্রামবাসী পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে পুলিশ কনস্টেবল আব্দুল বারেক মাথায় আঘাত পান। পরে পরিস্থিতি শান্ত হওয়ার পর নিহত দু’জনের লাশ উদ্ধার করে পুলিশ।

নড়াইলে এসএম সুলতানের মৃত্যুবার্ষিকী পালন

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ১০ অক্টোবর ॥ নড়াইলে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো বিশ্ববরেণ্য চিত্রশিল্পী সুলতানের ২১তম মৃত্যুবার্ষিকী। দিবসটি পালন উপলক্ষে জেলা প্রশাসন ও এসএম সুলতান ফাউন্ডেশন বিভিন্ন কর্মসূচী পালন করেছে। কর্মসূচীর মধ্যে ছিল কোরানখানি, শিল্পীর মাজারে পুষ্পমাল্য অর্পণ, মাজার জিয়ারত, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণ।

সকাল ৮টায় শিল্পীর মাজারে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, এসএম সুলতান ফাউন্ডেশন, নড়াইল প্রেসক্লাব, এসএম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে শিশুস্বর্গে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।