২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লন্ডনে বসে মা ছেলে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন ॥ নৌ-মন্ত্রী

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমান দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। লন্ডনে বসে মা ও ছেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ছক কষছেন। যুদ্ধাপরাধ মামলায় জামায়াত-বিএনপির নেতাদের বাঁচাতে সব ধরনের প্রচেষ্টা করছেন তারা। কিন্তু সব ষড়যন্ত্র মোকাবেলা করে এ বিচার শেষ করবে আওয়ামী লীগ সরকার। শুক্রবার রাতে চাঁপাইনবাবগঞ্জ শহরের হরিমোহন সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে দু’দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান এসব কথা বলেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি মঈনুদ্দীন ম-লের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওদুদ, এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আবদুল মান্নান আকন্দ, জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর কবীর, অতিরিক্ত পুলিশ সুপার আল মামুন।

প্রধান অতিথির বক্তব্যে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলেছে। বিএনপির তৎকালীন অর্থমন্ত্রী মরহুম সাইফুর রহমান বলেছিলেন, দেশে খাদ্য উৎপাদন বাড়লে আমরা বিদেশী সাহায্য পাব না। কিন্তু শেখ হাসিনার সরকার দেশে খাদ্য উৎপাদন বাড়িয়েছে। অথচ সরকারের এসব সাফল্য চোখে দেখে না বিএনপি-জামায়াত। তারা গত দু’বছরে আন্দোলনের নামে ৯২ পরিবহন চালক, ১৭ পুলিশ ও তিন বিজিবি সদস্যসহ অনেক সাধারণ মানুষকে হত্যা করেছে। রেলগাড়িতে আগুন দিয়েছে। ৬০ হাজার গাছ কেটে ফেলেছে। ব্রিজ ও রাস্তাঘাট নষ্ট করেছে। গাড়িতে ঘুমন্ত নিরীহ যাত্রীরাও তাদের হাত থেকে রক্ষা পায়নি।

তিনি অভিযোগ করেন, বিএনপি-জামায়াত জোটের উদ্দেশ্য ছিল বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করা। খালেদা বলেছিলেন, বিজয়ীর বেশে অফিস থেকে বাসায় ফিরবেন; কিন্তু তা হয়নি। অংকের সূত্র মেলাতে না পারায় খালেদা জিয়া রাজনীতিতে পিছিয়ে পড়েছেন বলেও মন্তব্য করেন তিনি।

সিলেট ও নারায়ণগঞ্জে ডাকাতি

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ শুক্রবার রাতে বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের তেলিকুনা গ্রামের ইতালি প্রবাসী আজির আহমদের বাড়িতে হানা দিয়ে স্বর্ণালঙ্কার, নগদ টাকা ও জরুরী কাগজপত্রসহ ৭ লাখ টাকার মালামাল লুট করেছে ডাকাত দল।

জানা গেছে, শুক্রবার রাত আড়াইটার দিকে ১০-১২ জনের একটি ডাকাত দল প্রবাসীর বাড়িতে হানা দেয়। ডাকাত দল ঘরের কলাপসেপল গেটের তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে অস্ত্রের মুখে জিম্মি করে পরিবারের সকলের হাত-পা বেঁধে ফেলে এবং প্রবাসীর ঘরের সব মালামাল তছনছ করে প্রায় ১৩ ভরি স্বর্ণালঙ্কার, নগদ ১ লাখ ৩২ হাজার টাকা, ২টি ক্যামেরা, ৩টি মোবাইল সেট লুট করে নিয়ে যায়।

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ থেকে জানান, আড়াইহাজারে একটি বাড়িতে ডাকাতি ও উচিৎপুরা সড়কে যানবাহনে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতদল একটি হিন্দু পরিবারের ঘরে ঢুকে ২ জনকে কুপিয়ে আহত করেছে এবং যানবাহনের যাত্রীদের পিটিয়ে নগদ টাকা, স¦র্ণালঙ্কার ও মোবাইলসহ মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায়। জানা গেছে, শুক্রবার রাত সাড়ে নয়টার দিকে আড়াইহাজার-উচিৎপুরা সড়কের উচিৎপুরায় একদল ডাকাত গাছ ফেলে ব্যারিকেড দিয়ে ৪টি অটোরিক্সা ও ১টি ব্যাটারি চালিত রিক্সা থামিয়ে যাত্রী ও চালকদের পিটিয়ে টাকা, স্বর্ণালঙ্কার, মোবাইল সেট মালামাল লুট করে নিয়ে যায়।

অপরদিকে শনিবার ভোরে আড়াইহাজার পৌরসভাধীন ছোট বাড়ৈপাড়া এলাকার জুয়েলারি ব্যবসায়ী নিত্যানন্দ সেনের বাড়িতে একদল ডাকাত হানা দেয়। ডাকাতরা দরজা ভেঙ্গে ঘরে ঢুকে গৃহকর্তার স্ত্রী উপাসনা রানী সেন ও ছেলে সজীব সেনকে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে। ডাকাতি করার সময় বাড়ির লোকজন চিৎকার দেয়। ঐ সময় আশপাশের লোকজন এগিয়ে এলে ডাকাতদল মালামাল রেখে পালিয়ে যায়। স্থানীয় লোকজন উপাসনা রানী সেন ও তার ছেলে সজীব সেনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।