২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কুড়িগ্রামে বীজ ডিলার সমিতির সমাবেশ

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ বিএডিসির বীজের ওপর উৎসকর ধার্য করার প্রতিবাদে কুড়িগ্রামে বীজ ডিলার সমিতি সমাবেশ করে। কুড়িগ্রাম সাধারণ পাঠাগারে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএডিসি বীজ ও সার ডিলার এ্যাসোসিয়েশনের সভাপতি রাজু মোস্তাফিজ। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- আবুল কালাম আজাদ, আব্দুল জলিল, মনোয়ার হোসেন, দারোগ আলী প্রমুখ। বক্তারা বলেন, সরকার নতুন করে ডিলারদের প্রাপ্ত কমিশনের ওপর শতকরা ১০ ভাগ আয়কর ধার্য করায় এর প্রভাব পড়বে কৃষকের ওপর। এ কারণে তারা আগামীতে বিএডিসি সেলস সেন্টার থেকে বীজ উত্তোলন না করার সিদ্ধান্তের ঘোষণা দেয়।

সৈয়দপুরে চার কাপড়ের দোকান ভস্মীভূত

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ অগ্নিকা-ে সৈয়দপুর উপজেলা শহরে চারটি থান কাপড়ের দোকান ভস্মীভূত হয়েছে। শনিবার ভোর ৬টার দিকে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, শহরের শহীদ ডাঃ সামসুল হক সড়কে অবস্থিত বায়েজিদ মুন্নার থান কাপড়ের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়ে দ্রুত ছড়িয়ে পড়ে। এতে আশপাশের চারটি থান কাপড় ও তৈরি পোশাকের ব্যবসা প্রতিষ্ঠানের থান কাপড়, থ্রীপিস, ওড়না, জ্যাকেট, সোয়েটার ও কাটা কাপড় পুড়ে ছাই হয়। দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনায় ওই এলাকার আরো ২০টি ব্যবসা প্রতিষ্ঠান অগ্নিকা-ের হাত থেকে রক্ষা পায়।

বাঘ সংরক্ষণে কর্মশালা

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বিশ্ব ঐতিহ্য সুন্দরবনে রয়েল বেঙ্গল টাইগার (বাঘ) সংরক্ষণের বিষয়ে বাগেরহাটে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বাগেরহাট জেলা প্রশাসকের সম্মেলনে কক্ষে এ কর্মশালার আয়োজন করে বন অধিদফতর। দিনব্যাপী ওই কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বন বিভাগের প্রধান বন সংরক্ষক মোঃ ইউনুস আলী। জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন আকবর হোসাইন, ক্যাপ্টেন কাজী মেহেদী মাসুদ প্রমুখ।

৬০ ড্রাম চোরাই সয়াবিন জব্দ

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ১০ অক্টোবর ॥ ময়মনসিংহের গফরগাঁওয়ে ৬০ ড্রাম (১১ হাজার ১শ’ কেজি) সয়াবিন তেল আটক করেছে পুলিশ। তবে মূল হোতা জাকির খান পালিয়ে গেছে। গত শুক্রবার রাতে উপজেলার বারবাড়িয়া ইউনিয়নের পাকাটি বাজার থেকে তেলের ড্রামগুলো আটক করা হয়। জানা যায়, উপজেলার পাকাটি বাজারের মনোহারী ব্যবসায়ী বারবাড়িয়া গ্রামের মফিজ উদ্দিন খানের ছেলে জাকির খান গত শুক্রবার বিকেলে একটি ট্রাকে ৬০ ড্রাম সয়াবিন তেল নিয়ে আসে।