২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মামলা হামলার শিকার ভাইস চেয়ারম্যান

  • চেয়ারম্যানের রোষানল

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১০ অক্টোবর ॥ ফুলছড়ি উপজেলার চেয়ারম্যান হাবিবুর রহমানের নানা অনিয়ম ও অন্যায়ের প্রতিবাদ করতে গিয়ে এখন তার রোষানলে পড়ে মিথ্যা মামলা ও হামলার শিকার হচ্ছেন ওই উপজেলার ভাইস চেয়ারম্যান শহীদুল ইসলাম।

ওই ভাইস চেয়ারম্যান ও তার ছোট ভাই শফিকুল ইসলাম ও তার স্ত্রী ফুলমালার ওপর গত ২ অক্টোবর সন্ত্রাসী হামলা হলেও পুলিশ মামলা নিচ্ছে না। উপরন্ত তার বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলায় তাকে গ্রেফতারের অপতৎপরতা চালাচ্ছে। ফলে এখন সে বাড়ি থেকে পালিয়ে বেড়াচ্ছে এবং উপজেলা পরিষদে গিয়েও দায়িত্ব পালন করতে পারছে না।

এ সময় লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, ফুলছড়ি উপজেলার ভাইস চেয়ারম্যান উপজেলা চেয়ারম্যানের অন্যায়ের প্রতিবাদ করায় উপজেলা চেয়ারম্যান হাবিবুর রহমান লোকজনের কাছে মিথ্যা বানোয়াট কথাবার্তা বলে ঝগড়াঝাটি লাগানোর অপচেষ্টায় লিপ্ত রয়েছেন। এছাড়া মিথ্যা অপচার চালিয়ে তার জনপ্রিয়তা নষ্টেরও পাঁয়তারা চালানো হচ্ছে। গত ২ অক্টোবর শুক্রবার উড়িয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের কাটাদ্বারা মোড় এলাকায় ভাইস চেয়ারম্যান, ছোট ভাই শফিকুল ইসলাম ও তার স্ত্রী ফুলমালাকে ফুলছড়ি উপজেলার চেয়ারম্যান ও উড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান বিএনপি সমর্থক আব্দুল হামিদের নেতৃত্বে ৩৫ জন জামায়াত-শিবিরের সন্ত্রাসী ক্যাডার পূর্ব পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র চাপাতি, রড ও লোহার সাবল দিয়ে এলোপাতাড়ি মারপিট করে। এছাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান শহিদুল ইসলামকে হত্যার চেষ্টা করে।

শৈলকুপায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষে আহত ১০

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ১০ অক্টোবর ॥ আধিপত্য বিস্তার নিয়ে ঝিনাইদহের শৈলকুপায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষে ১০ জন আহত হয়েছে। শনিবার সকালে শৈলকুপা উপজেলার দলিলপুর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে আহত ৬ জনকে শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় পুলিশ ৫ জনকে আটক করেছে। শৈলকুপা থানার ওসি এমএ হাশেম খান বলেন, দলিলপুর গ্রামের নজির শেখ ও নায়েব শেখের দুটি সামাজিক দল রয়েছে। আধিপত্য বিস্তার নিয়ে তাদের মধ্যে দীর্ঘদিন ধরে শত্রুতা চলে আসছে। সকালে মাঠের ধান ক্ষেত মাড়িয়ে মাছ ধরাকে কেন্দ্র করে উভয় পক্ষের লোকজন ঢাল সড়কি, রামদা, ফালা, লাঠিসোটা ও ইটপাটকেল নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করে। এ ঘটনায় পুলিশ ৫ জনকে আটক করেছে। এলাকায় উত্তেজনা থাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

ব্রিটিশ নাগরিক সাবিরুল যশোরে

‘ইন্সপায়ার ওয়ান মিলিয়ন’

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ বাংলাদেশী বংশোদ্ভূত ব্রিটিশ সাবিরুল ইসলাম। একাধারে তরুণ উদ্যোক্তা, লেখক ও উৎসাহ প্রদানকারী বক্তা। ১০ লাখ তরুণকে উদ্বুদ্ধ করার লক্ষ্যে ‘ইন্সপায়ার ওয়ান মিলিয়ন’ কর্মসূচী নিয়ে ছুটছেন পৃথিবীর এক প্রান্ত থেকে অপর প্রান্তে। আবারও এসেছেন নিজের দেশে। এবার কর্মশালা করেছেন দেশের বৃহত্তম প্রাইভেট ইঞ্জিনিয়ারিং কলেজ বিসিএমসি প্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয়ে। যেখানে তিনি এক সঙ্গে পেয়েছেন দেশের ৪৪ জেলার শিক্ষার্থীকে।

শনিবার সকালে বিসিএমসি হল রুমে গেস্ট অব অনার হিসেবে শিক্ষার্থীদের উদেশ্যে বক্তব্য রাখেন বিশ্ব তরুণদের আইডল সাবিরুল ইসলাম। প্রধান অতিথি ছিলেন বিসিএমসি ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী আশরাফুল কবির, বিশেষ অতিথি ড্রিম৭১ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী রাশাদ কবির। সভাপতিত্ব করেন বিসিএমসি অধ্যক্ষ প্রকৌশলী এস এম রেজাউল কবীর।

তাড়াশে গাছের নিচে চাপা পড়ে শ্রমিক নিহত

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ শনিবার দুপুরে তাড়াশ উপজেলার মাধাইনগর ইউনিয়নের ধানকুণ্ঠি কুমারপাড়া গ্রামের জহুরুল ইসলাম (৩৫) নামের এক ব্যক্তি গাছ কাটতে গিয়ে গাছের নিচে চাপা পড়ে নিহত হয়েছে।

স্থানীয়রা জানান, শনিবার দুপুর ৩টার দিকে কুমারপাড়ার ইসাহাক আলীর বাড়িতে একটি গাছ কাটার জন্য জহুরুল দিন মজুরি হিসেবে কাজ করেন। গাছটি কাটার পর সেখান থেকে দূরে সরে যাওয়ার আগেই তা জহুরুলের শরীরের ওপর পড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই সে মারা যায়।

নীলফামারীতে তুচ্ছ ঘটনায় আহত কৃষকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় জিকরুল মিয়া (৩৮) নিহত হয়েছে। নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলার দক্ষিণ বড়ভিটা গ্রামের ঘটনায় আহত কৃষক শনিবার বিকেলে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছেন। এ ঘটনায় পুলিশ চারজনকে আটক করেছে।

ঘটনার বিবরণে জানা গেছে, তিনদিন আগে বৃহস্পতিবার সকালে জিকরুল মিয়ার স্ত্রী লাইলী বেগম নিজবাড়ির মাটির ঘর নিকাচ্ছিল। যার কাদা পানি প্রতিবেশী আশরাফুল ইসলামের পাকা বাড়ির দেয়ালে ছিটকে লাগে। এ নিয়ে সেদিন দুই পরিবারের মধ্যে ঝগড়া বাধে। এতে আহত কৃষক রংপুর মেডিক্যালে মারা যায়।