২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

তথ্যপ্রযুক্তি খাতে বিনিয়োগ করবে সৌদি আরব

স্টাফ রিপোর্টার ॥ তথ্যপ্রযুক্তি খাতে সৌদি আরব বাংলাদেশে বিনিয়োগ করবে। হাইটেক পার্কসহ বিভিন্ন অবকাঠামো সৃষ্টিতেও সৌদি সরকার সহযোগিতা দেবে। একই সঙ্গে তথ্য প্রযুক্তিতে দক্ষ জনশক্তি নিয়োগেরও আশ্বাস দিয়েছে। সৌদি সফররত তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে সৌদি সরকারের যোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী ড. মোহাম্মদ বিন ইব্রাহিম আল-সুওয়াইয়েলের এক বৈঠকে এমন আশ্বাস দেয়া হয়েছে।

তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানিয়েছেন, সৌদি তথ্যপ্রযুক্তি মন্ত্রীর রাষ্ট্রীয় আমন্ত্রণে গত ৬ অক্টোবর বাংলাদেশের তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী সৌদি আরবে যান। তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশের এগিয়ে চলা এবং বর্তমান সরকারের নানা কর্মকা- তুলে ধরার পর সৌদি তথ্যপ্রযুক্তিমন্ত্রী বাংলাদেশে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেন।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশের ঘোষণা দেয়ার পর থেকেই তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে দেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। সৌদি মন্ত্রী ড. আল-সুওয়াইয়েলও তথ্যপ্রযুক্তি খাতে সৌদি আরবের সমসাময়িক অগ্রগতি ও আধুনিক প্রযুক্তির ব্যবহার সম্পর্কে প্রতিমন্ত্রী পলককে অবহিত করেন।