১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাংলাদেশে পশ্চিমা নাগরিকদের ভ্রমণে সতর্কতা জারি করায় ওয়ার্কার্স পার্টির ক্ষোভ

স্টাফ রিপোর্টার ॥ যুক্তরাজ্যের পররাষ্ট্র মন্ত্রণালয় বাংলাদেশে পশ্চিমা নাগরিকদের ওপর “আরও হামলা ঘটনা হতে পারে” এমন আশঙ্কায় তাদের দেশের নাগরীকদের বাংলাদেশে ভ্রমণ সতর্কতা জারির বিষয়ে গভীর ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। শনিবার দলের পক্ষ থেকে সংবাদমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ উদ্বেগের কথা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বিদেশীদের জন্য বাংলাদেশের সরকার যথেষ্ট নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়া সত্ত্বেও যুক্তরাজ্যের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এই নির্দেশনা জারি অত্যন্ত দূর্ভাগ্যজনক। দলটির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম পলিটব্যুরো মনে করে, বাংলাদেশের প্রতি আন্তর্জাতিক মহলে বিরূপ ও নেতিবাচক মনোভাব সৃষ্টির জন্যই অত্যন্ত কৌশলে ভ্রমণ সতর্কতার নামে এই নির্দেশনা দেয়া হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয় যুক্তরাজ্যের বাংলাদেশের দূতাবাস নিশ্চিত করেই জানে; সম্প্রতি বাংলাদেশে দু’জন নাগরিকের দুঃখজনক হত্যা বিষয়ে যে প্রমাণ মিলছে এবং কারা এ ধরনের ঘটনার সঙ্গে জড়িত। বিশ্বের বিভিন্ন স্থানে এ ধরনের হত্যা হামলা ঘটেছে। সম্প্রতি যুক্তরাষ্ট্রে দু’টি কলেজে অস্ত্রধারীদের সন্ত্রাসী হামলায় বহু প্রাণহানির ঘটনা ঘটেছে। ইতোপূর্বেও সেখানে আকস্মিক সন্ত্রাসী হামলা অনেকের প্রাণহানি ঘটেছে। যেখানে বিদেশী নাগরিকরাও নিরাপদ নন। তাই বলে কি বিদেশী নাগরিকদের সংশ্লিষ্ট দেশ সেখানে ভ্রমণ সতর্কতা জারি করে? খোদ যুক্তরাজ্যেরও কি এই সাহস আছে যে যুক্তরাষ্ট্র তাদের নাগরিকদের ভ্রমণ সফরে সতর্কতা জারি করে।