২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাষ্ট্রপতি আগামীকাল দুইদিনের সফরে কিশোরগঞ্জ যাচ্ছেন

রাষ্ট্রপতি আগামীকাল দুইদিনের সফরে কিশোরগঞ্জ যাচ্ছেন

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ ॥ ‘ভাটির শার্দুল’ খ্যাত মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ দুইদিনের সফরে আগামীকাল (১২ ও ১৩ অক্টোবর) কিশোরগঞ্জের হাওড় অধ্যুষিত অষ্টগ্রাম উপজেলায় যাচ্ছেন। রাষ্ট্রপতির কার্যালয়ের প্রটোকল অফিসার শেখ রাসেল হাসান স্বাক্ষরিত জেলা প্রশাসকের কাছে পাঠানো এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে। পরে জেলা প্রশাসক জিএসএম জাফরউল্লাহ এ সফরের তথ্য সাংবাদিকদের নিশ্চিত করেন।

রাষ্টপতির আগমন উপলক্ষে জেলা ও উপজেলার সর্বস্তরের প্রশাসনিক কর্মকর্তাগণ নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য পালনে রাতদিন ব্যস্ত সময় পার করছেন। নিরাপত্তার বিষয়ে প্রশাসন ও গোয়েন্দা সংস্থাগুলো ইতোমধ্যে কয়েক দফা বৈঠক শেষে নিশ্চিদ্র নিরাপত্তার চাদরে ঢেকে দিয়েছে পুরো উপজেলা শহরকে। এদিকে রাষ্ট্রপতির সফরের সম্ভাব্য যাতায়াতের রাস্তাগুলোতে চলছে সংস্কারের কাজ। তৈরি করা হয়েছে বিশাল নাগরিক সমাবেশের মঞ্চ ও প্যান্ডেল। সম্ভাব্য ভেন্যুগুলোকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। রাষ্ট্রপতিকে আগমনের শুভেচ্ছা জানিয়ে হাওড়ের সর্বত্র পোস্টার, ব্যানার ও ফেস্টুনে ছেয়ে গেছে। জেলা ও উপজেলা আওয়ামী লীগের রাজনৈতিক নেতাকর্মীরাও ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। এছাড়াও সামাজিক সাংস্কৃতিক সংগঠনগুলোও নাগরিক সমাবেশকে সফল করার ব্যাপক প্রস্ততি নিয়েছে। কিশোরগঞ্জের কৃতী সন্তান গণমানুষের এই নেতাকে বরণ করতে এ অঞ্চলের সর্বস্তরের মানুষের মধ্যে চলছে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার আমেজ।

আগামী ১২ ও ১৩ অক্টোবর জেলার হাওড় অধ্যুষিত অষ্টগ্রাম উপজেলায় সফরের প্রথমদিন বিকেল ৩টায় রাষ্ট্রপতি তাঁর নিজ নামে মেঘনার শাখা ধলেশ্বরী নদীর ওপর নির্মিত সেতুর উদ্বোধন করবেন। পরে ওইদিন বিকেলে তিনি অষ্টগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এক নাগরিক সমাবেশে যোগদান শেষে উপজেলা ডাকবাংলোয় রাত্রিযাপন করবেন। পরদিন দুপুরে রাষ্ট্রপতি ঢাকার উদ্দেশ্যে অষ্টগ্রাম উপজেলা ত্যাগ করবেন।

জেলা প্রশাসক জিএসএম জাফরউল্লাহ জানান, মহামান্য রাষ্ট্রপতি আগামীকাল বিকেলে হেলিকপ্টারযোগে দুইদিনের সফরে হাওড় উপজেলা অষ্টগ্রামে আসছেন। প্রথমদিন তিনি রাষ্ট্রপতি আবদুল হামিদ সেতু উদ্বোধন করাসহ নাগরিক সমাবেশে যোগদান করবেন। পরে তিনি তাঁর সফরসঙ্গীদের নিয়ে ওই উপজেলার ডাকবাংলোয় রাত্রিযাপন করবেন। রাষ্ট্রপতির আগমনের সার্বিক প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। পরদিন দুপুরে রাষ্ট্রপতি ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন।

জেলা পুলিশ সুপার আনোয়ার হোসেন খান জানান, মহামান্য রাষ্ট্রপতির আগমন উপলক্ষে পুলিশসহ বিভিন্ন বাহিনী ও গোয়েন্দা বিভাগের কয়েক হাজার আইন শৃঙ্খলারক্ষাকারী নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবে।