১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সন্ত্রাস দমনে পাকিস্তানকে ২৬ কোটি ডলার যুক্তরাষ্ট্রের

সন্ত্রাস দমনে পাকিস্তানকে ২৬ কোটি ডলার যুক্তরাষ্ট্রের

অনলাইন ডেস্ক ॥ সন্ত্রাস ও জঙ্গি দমনে দক্ষতা বৃদ্ধি করতে পাকিস্তানকে চলতি অর্থবছরে ২৬৫ মিলিয়ন (২৬.৫ কোটি) মার্কিন ডলার অর্থ সহায়তা দিল যুক্তরাষ্ট্র।

এশীয় দেশটির অভ্যন্তরীণ সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী অভিযান এবং সমুদ্র নিরাপত্তামূলক ও জলদস্যুবিরোধী অভিযানে অংশগ্রহণে সক্ষমতা বাড়ানোর লক্ষ্যে এ অর্থ সহায়তা দেওয়া হয়েছে।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি প্রতিবেদনে এ কথা জানানো হয়েছে। ওই প্রতিবেদনের বরাত দিয়ে আজ রবিবার পাকিস্তানি একটি শীর্ষ দৈনিকের খবরে এ তথ্য জানানো হয়।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিবেদনে বলা হয়, অভ্যন্তরীণ সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী অভিযান এবং সমুদ্র নিরাপত্তামূলক ও জলদস্যুবিরোধী অভিযানে অংশগ্রহণে সক্ষমতা বাড়ানোর জন্য পাকিস্তানকে ২৬.৫ কোটি ডলার অর্থ সহায়তা দেওয়া হয়েছে। পাশাপাশি আন্তর্জাতিক সামরিক শিক্ষা ও প্রশিক্ষণ (আইএমইটি) সহায়তার অংশ হিসেবে দেওয়া হয়েছে আরও ৫০ লাখ ডলার।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, পাকিস্তান ২০০১ সাল থেকে যুক্তরাষ্ট্রের সন্ত্রাসবিরোধী তৎপরতায় সহযোগিতা করে আসছে। এ পর্যন্ত তারা ছয় শতাধিক আল-কায়েদা জঙ্গি ও তাদের মিত্রকে আটক করেছে। নিরাপত্তা বিষয়ে যুক্তরাষ্ট্র ও পাকিস্তানের সহযোগিতামূলক সম্পর্ক আরও সংহত।

চলতি মাসের শেষ দিকে পাকিস্তানি প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের যুক্তরাষ্ট্র সফরের প্রস্তুতির মধ্যেই এ প্রতিবেদন প্রকাশ পেলো।

নির্বাচিত সংবাদ