১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বরিশালে গাড়ি পোড়া মামলার চার্জশীটে কেন্দ্রীয় বিএনপি নেতাসহ ৩২জনকে অভিযুক্ত

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বিএনপি-জামায়াতের টানা অবরোধ চলাকালে গভীর রাতে জেলার আগৈলঝাড়া উপজেলা সদরে পার্কিং করে রাখা বিআরটিসি বাসে পেট্রোল দিয়ে অগ্নিসংযোগের ঘটনার আট মাস পর আদালতে চার্জশীট দাখিল করা হয়েছে। নাশকতার মামলায় জেলায় প্রথমবারের মতো বিএনপির এক কেন্দ্রীয় নেতাকে (স্থানীয় বাসিন্দা) হুকুমের আসামিসহ ৩২জনকে অভিযুক্ত করেছে পুলিশ।

রবিবার সকালে মামলার দ্বিতীয় দফার তদন্তকারী অফিসার আগৈলঝাড়া থানার এস.আই আবুল কাশেম চাঞ্চল্যকর এ মামলার চার্জশীট প্রদানের সত্যতা স্বীকার করে বলেন, দীর্ঘ তদন্তে মামলা থেকে আটজনকে অব্যাহতি দেয়া হয়েছে। চার্জশীটে উত্তর জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য গৌরনদীর বাসিন্দা আকন কুদ্দুসুর রহমানকে হুকুমের আসামি, বিএনপি ও তার সহযোগী সংগঠনের স্থানীয় ৩২ নেতাকর্মীকে অভিযুক্ত করে অতিগোপনে গত ৩০ সেপ্টেম্বর আদালতে চাজর্শীট দাখিল করা হয়েছে।

উল্লেখ্য, দেশব্যাপী বিএনপিসহ ২০ দলের টানা অবরোধ ও সহিংসতা চলাকালে চলতি বছরের ১৩ জানুয়ারি গভীররাতে আগৈলঝাড়া উপজেলা সদরের শহীদ আ. রব সেরনিয়াবাত ডিগ্রি কলেজের সামনে পার্কিং করে রাখা বিআরটিসি বাসে পেট্রোল ঢেলে অগ্নিসংযোগ করে বিএনপির নেতাকর্মীরা। এ ঘটনায় থানার এস.আই মনোরঞ্জন মিস্ত্রী বাদি হয়ে ২৮ জনের নাম উল্লে¬খসহ অজ্ঞাতনামা আরও ৩০/৩৫ জনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন।