২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শেরপুরে সাবেক গভর্নর এডভোকেট আনিসুর রহমানের জীবনাবসান

শেরপুরে সাবেক গভর্নর এডভোকেট আনিসুর রহমানের জীবনাবসান

নিজস্ব সংবাদদাতা, শেরপুর ॥ বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, শেরপুর অঞ্চলে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ভাষাসৈনিক, বর্ষীয়ান প্রবীণ রাজনীতিক ও সাবেক গভর্নর আলহাজ্ব এডভোকেট মোঃ আনিসুর রহমান (৯৩) আর নেই। ১১ অক্টোবর রবিবার বেলা আড়াইটার দিকে বার্ধক্যজনিত কারণে শহরের খরমপুরস্থ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি স্ত্রী, ২ পুত্র, ৪ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে যান। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে শহরে শোকের ছায়া নেমে আসে। শেরপুরে অবস্থানরত জাতীয় সংসদের হুইপ, জেলা আওয়ামী লীগের সভাপতি আতিউর রহমান আতিক এমপি শোক সংবাদ শুনেই মরহুমের বাসায় ছুটে যান। সেখানে তিনি মরহুমের পাশে অবস্থান নিয়ে পরিবারের সদস্যদের সান্তনা দেন। এছাড়া প্রশাসনের শীর্ষ কর্মকর্তা, আওয়ামী লীগ ও বিভিন্ন রাজনৈতিক-সামাজিক সংগঠনের নেতা-কর্মীরও ছুটে যাচ্ছেন মরহুমের বাসায়। সর্বস্তরের মানুষও ছুটছে মরহুমকে এক নজর দেখার জন্য।

তিনি পর্যায়ক্রমে শেরপুর থানা, মহকুমা ও জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে ছিলেন। ৭০- এর নির্বাচনে তিনি শেরপুর-শ্রীবরদী এলাকা থেকে জাতীয় পরিষদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। বঙ্গবন্ধু ঘোষিত ৬১তম জেলার তিনি প্রধান উদ্যোক্তা ও গভর্নর ছিলেন।

পারিবারিক সূত্র জানায়, রাষ্ট্রীয় মর্যাদায় মরহুমের লাশ দাফনের প্রস্তুতি চলছে। তবে একাধিক ঘনিষ্ঠ আত্মীয় বাইরে থাকায় সোমবার সকাল ১০টায় পৌর ঈদগাহ মাঠে নামাজে জানাজা শেষে কসবা কাঠগড় পারিবারিক কবরস্থানে মরহুমের লাশ দাফন করা হবে।

এদিকে সাবেক গভর্নর এডভোকেট আনিসুর রহমানের মৃত্যুতে রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ এডভোকেট ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করেছেন। এছাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, হুইপ আতিউর রহমান আতিক এমপি, প্রকৌশলী একেএম ফজলুল হক চাঁন এমপি, প্রভাষক ফাতেমাতুজ্জহুরা শ্যামলী এমপি, জেলা বিএনপির আহবায়ক মাহমুদুল হক রুবেল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল পিপি, চেম্বার অব কমার্সের সভাপতি মোঃ মাসুদ, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার নুরুল ইসলাম হীরু, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট সিরাজুল ইসলাম, প্রেস ক্লাব সভাপতি রফিকুল ইসলাম আধার গভীর শোক প্রকাশ করেছেন।