২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টাঙ্গাইলে উপ-নির্বাচন॥ মনোনয়নপত্র জমা দিলেন কাদের সিদ্দিকী সহ ১০ জন

অনলাইন ডেস্ক ॥ টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপ-নির্বাচনে আব্দুল কাদের সিদ্দিকীসহ ১০ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

রবিবার ছিল মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিলের শেষ দিন।

আওয়ামী লীগ সাংসদ আব্দুল লতিফ সিদ্দিকী পদত্যাগ করার পর এ আসনটি শূন্য হয়।

সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ তাজুল ইসলাম বলেন, জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে দু’জন এবং কালিহাতী উপজেলায় সহকারী রিটার্নিং অফিসাররে কার্যালয়ে আটজন মনোনয়নপত্র জমা দেন।

তিনি বলেন, বেলা ৩টার দিকে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আব্দুল কাদের সিদ্দিকীর পক্ষে তার স্ত্রী নাসরিন কাদের সিদ্দিকী সহকারী রিটার্নিং কর্মকর্তার অফিসে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন। একই সঙ্গে নাসরিন কাদের সিদ্দিকী তার নিজের মনোনয়নপত্রও দাখিল করেন।

পরে দলের অপর দুই প্রার্থী ইকবাল হোসেন সিদ্দিকী ও হাসমত আলী মনোনয়নপত্র দাখিল করেন বলে জানান তিনি।

তিনি জানান, বেলা সাড়ে ৩টার দিকে আওয়ামী লীগের প্রার্থী হাসান ইমাম খান সোহেল হাজারী দলীয় নেতাকর্মীদের নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন।

সকালে দাখিল করেন স্বতন্ত্র প্রার্থী আব্দুল আলীম। শেষ মুহূর্তে জাতীয় পার্টির (জাপা) সৈয়দ মুশতাক হোসেন রতন ও এনপিপির ইমরুল কায়েস মনোনয়নপত্র দাখিল করেন।

তিনি জানান, জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে জমা দেন জাতীয় পার্টির (জেপি) সাদেক খান ও বিএনএফ এর প্রার্থী আতাউর রহমান খান।

তাজুল ইসলাম জানান, ঢাকা, টাঙ্গাইল ও কালিহাতী নির্বাচন অফিস থেকে রোববার সকাল পর্যন্ত ১০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।

মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১৩ আক্টোবর। প্রত্যাহারের তারিখ ২১ আক্টোবর। প্রতীক বরাদ্দ ২২ অক্টোবর। ভোট গ্রহণ হবে ১০ নভেম্বর।

এই আসনে মোট ভোটার ২ লাখ ৯০ হাজার ৫৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪৩ হাজার ২৫৫ এবং মহিলা ভোটার ১ লাখ ৪৬ হাজার ৮০০ জন। ১০৭টি ভোট কেন্দ্রে ভোট নেওয়া হবে।

হজ নিয়ে মন্তব্য করে ব্যাপক আলোচনার মধ্যে মন্ত্রিত্ব ও দলের সদস্যপদ হারান টাঙ্গাইল-৪ আসনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত এ নেতা। পরে নিজেই সংসদ সদস্য পদ থেকে সরে দাঁড়ান।