২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খালেদাকে জিজ্ঞাসা করলেই বিদেশী হত্যার রহস্য উন্মোচন হতে পারে

  • আওয়ামী লীগ নেতাদের অভিমত

স্টাফ রিপোর্টার ॥ দুই বিদেশী নাগরিক হত্যার ঘটনায় আওয়ামী লীগ নেতারা ফের বিএনপি-জামায়াত জোটকেই দায়ী করে বলেছেন, দুই যুদ্ধাপরাধীর রায় কার্যকরের আগে বিদেশী নাগরিক হত্যা করে পরিস্থিতি অশান্ত করার চেষ্টা করছে তারা। এজন্য বিএনপি-জামায়াত জোটের দিকেই ষড়যন্ত্রের তীর দেখা যাচ্ছে। বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে জিজ্ঞাসা করলেই বিদেশী হত্যার রহস্য উদ্ঘাটন হতে পারে।

রবিবার রাজধানী ঢাকায় পৃথক অনুষ্ঠানে অংশ নিয়ে আওয়ামী লীগ নেতারা এসব কথা বলেন। খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, আমি তদন্তাধীন বিষয়ে বেশি কথা বলতে চাই না। শুধু একটি কথাই বলতে চাই, বিএনপি-জামায়াত যেভাবে গাট বেঁধেছে, তাতে তাদের দিকে সন্দেহের তীর যাবে এটাই স্বাভাবিক।

রাজধানীর সেগুনবাগিচা ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত চলমান রাজনীতি বিষয়ক আলোচনা সভায় তিনি আরও বলেন, দুই যুদ্ধাপরাধীর রায় কার্যকরের আগে বিদেশী নাগরিক হত্যা করে পরিস্থিতি অশান্ত করার চেষ্টা করছে তারা। এজন্য বিএনপি-জামায়াত জোটের দিকেই ষড়যন্ত্রের তীর দেখা যাচ্ছে। তিনি বলেন, দেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে, শীর্ষ যুদ্ধাপরাধীদের বিচার যখন শেষের পথে, তখন বিদেশীদের হত্যা করার ঘটনা উদ্বেগজনক। খাদ্যমন্ত্রী বলেন, বিশ্বে বাংলাদেশ যখন সম্মানজনক স্থানের দিকে এগিয়ে যাচ্ছে তখন ষড়যন্ত্রকারীরা আবারও ষড়যন্ত্র শুরু করেছে। প্রধানমন্ত্রীর অর্জন যখন বাড়ছে, তখনই বিদেশী নাগরিক হত্যাসহ নানা ষড়যন্ত্র চলছে। তিনি বলেন, তারা (বিএনপি-জামায়াত) মুখে যাই বলুক, বাস্তবে দেশবিরোধী নানা ষড়যন্ত্রে তারা লিপ্ত। খালেদা জিয়া লন্ডনে আছেন। আসবেন কি না সেটাও অনিশ্চিত। ষড়যন্ত্রকারীরা যে কোন মূহূর্তে আঘাত হানতে পারে।

কামরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু যখন বড় পুরস্কার অর্জন করছিলেন, উনার ব্যক্তিত্ব যখন এই উপমহাদেশ ছাড়িয়ে গিয়েছিল- তখনই বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যা করা হয়েছিল। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যত এগিয়ে যাচ্ছে ষড়যন্ত্রকারীরা তত উঠে পড়ে লেগেছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তাঁর ব্যক্তিত্ব এশিয়া ছাড়িয়ে গেছে। তখন আমরা উনার নিরাপত্তা নিয়ে শঙ্কিত। আমরা পঁচাত্তরের মতো কোন ঘটনা চাই না।

আয়োজক সংগঠনের উপদেষ্টা ফয়েজ উদ্দিন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য সুজিত রায় নন্দী প্রমুখ।

খালেদা জিয়াকে জিজ্ঞাসাবাদ করুন- সরকারকে ড. হাছান ॥ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে জিজ্ঞাসা করলেই বিদেশী হত্যার রহস্য উদ্ঘাটন হবে। খালেদা জিয়া লন্ডন থেকে দেশে ফেরার পরে এ ঘটনায় তাঁকে জিজ্ঞাসা করতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি। জাতীয় প্রেসক্লাবে প্রয়াত সমাজ কল্যাণমন্ত্রী সৈয়দ মহসীন আলীর স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সৈয়দ মহসীন আলী স্মৃতি পরিষদ ও জাতীয় মাসিক প্রিয় বাংলা এ স্মরণসভার আয়োজন করে।

হাছান মাহমুদ বলেন, অচিরেই দুই বিদেশী হত্যাকা-ের আসামিরা ধরা পড়বে। তবে শুধু তাদেরই ধরলে হবে না। যারা হত্যাকারীদের আশ্রয়-প্রশ্রয় দেন, তাদেরও গ্রেফতার করতে হবে।