২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

গত ১০ অক্টোবর দৈনিক জনকণ্ঠে ‘রাজধানীতে কমিশনারের বিরুদ্ধে ডিশ ব্যবসা দখলের অভিযোগ’ শিরোনামে প্রকাশিত প্রতিবেদনের প্রতিবাদ জানিয়েছেন ১৪ নং ওয়ার্ডের কাউন্সিলর হুমায়ুন রশিদ জনি।

প্রতিবাদলিপিতে বলা হয়, প্রতিবেদনে তাকে উদ্দেশ করে যে কথা বলা হয়েছে ভিত্তিহীন ও অসত্য। সাধারণত যাদের পেশীশক্তি আছে তারাই এই ব্যবসার সঙ্গে জড়িত। এমনই এক ডিশ ব্যবসায়ী ঢাকার ১৪ নম্বর ওয়ার্ডের আকরামুল হক। তার মালিকানাধীন স্টার কেবল নেটওয়ার্ক ব্যবসা বহাল তবিয়তে চালিয়ে যাচ্ছেন। তিনি ডিশ ব্যবসার পাশাপাশি চাঁদাবাজিতেও জড়িত। এ নিয়ে থানায় তার বিরুদ্ধে একাধিক মামলাও রয়েছে। আকরামুল হক স্থানীয় বিএনপি রাজনীতির সঙ্গে জড়িত থাকায় হরতাল, গাড়ি পোড়ানো, বোমাবাজি ও মানুষ হত্যার মতো ন্যক্কারজনক ঘটনায় অর্থায়ন করে থাকেন। আকরামুল হকের অত্যন্ত নিম্নমানের ডিশ সার্ভিসে অতিষ্ঠ এলাকাবাসী আমার কাছে অনেক আগে থেকেই অভিযোগ দিয়ে আসছেন। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে পার্শ্ববর্তী একুশে কেবল নেটওয়ার্ক ভাল ডিশ সার্ভিসের প্রতিশ্রুতি নিয়ে তাদের ব্যবসা সম্প্রসারণ করছে। ১৪ নং ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে আমি দু’জনকেই অধিকতর ভাল সার্ভিসের প্রতিশ্রুতি নিয়ে ব্যবসা করার কথা বলি। আমি ১৪ নং ওয়ার্ডের একজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে দক্ষিণ সিটি কর্পোরেশনের কাউন্সিলর নির্বাচিত হয়েছি। আমি পৈত্রিক সূত্রে কয়েকটি তৈরি পোশাক শিল্প ও কনস্ট্রাকশন ব্যবসার সঙ্গে জড়িত। আমি কোনভাবেই ডিশ ব্যবসার সঙ্গে জড়িত নই। আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তার কোন সত্যতা নেই।

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির নতুন উপাচার্য হলেন ড. শহীদুল হাসান

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হিসেবে অধ্যাপক ড. এম এম শহীদুল হাসানকে রবিবার নিয়োগ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ। বিশ্ববিদ্যালয় ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারপার্সন ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গবর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন রাজধানীর আফতাব নগরের নিজস্ব ক্যাম্পাসে নতুন উপাচার্যকে স্বাগত জানান। তিনি ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের চতুর্থতম উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করবেন। ড. হাসান বুয়েটের ইলেক্ট্রিক্যাল এ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়রিং বিভাগের অধ্যাপক পদে কর্মরত ছিলেন। ছাত্রজীবনে তিনি বুয়েট থেকে ইলেক্ট্রিক্যাল এ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়রিং বিভাগে বিএসসি ও এমএসসি সমাপ্ত করেন। ১৯৮৮ সালে তিনি যুক্তরাষ্ট্র থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেন।

-বিজ্ঞপ্তি