২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রুদ্ধশ্বাস জয়ে কনফেডারেশন্স কাপে মেক্সিকো

স্পোর্টস রিপোর্টার ॥ ২০১৭ সালের ফিফা কনফেডারেশন্স কাপে খেলা নিশ্চিত করেছে মেক্সিকো। শনিবার যোগ্যতা অর্জনকারী রুদ্ধশ্বাস প্লেঅফ ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রকে ৩-২ গোলে পরাজিত করে মেক্সিকো।

যুক্তরাষ্ট্রের রোজ বোল স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই ছিল টানটান উত্তেজনা। স্টেডিয়ামের প্রায় ৯৪ হাজার দর্শককে দারুণ এক উত্তেজনাপূর্ণ ম্যাচ উপহার দিয়েছেন দুই দলের ফুটবলাররা। কনফেডারেশন্স কাপের টিকেট নিশ্চিত করার জন্য সর্র্বশেষ দু’টি গোল্ডকাপ জয়ী দলকে অংশ নিতে হয় প্লেঅফ ম্যাচে। সেই ম্যাচেই পরশু মুখোমুখি হয়েছিল ২০১৩ সালের কনকাকাফ গোল্ডকাপ জয়ী যুক্তরাষ্ট্র ও ২০১৫ সালের বিজয়ী মেক্সিকো।

উপভোগ্য ম্যাচের দশম মিনিটে অতিথি মেক্সিকোর হয়ে প্রথম গোল করেন দলের তারকা ফরোয়ার্ড জ্যাভিয়ের হার্নান্দেজ। অবশ্য বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি মেক্সিকানরা। পাঁচ মিনিট পরই ম্যাচের সমতাসূচক গোলটি করেন যুক্তরাষ্ট্রের জিওফ ক্যামেরন। এরপর প্রথমার্ধে আর কোন গোল হয়নি। বিরতির পর দু’দলও একাধিক সহজ সুযোগ পায়। কিন্তু কাজে লাগাতে ব্যর্থ হয়। যে কারণে ১-১ গোলে সমতা নিয়েই শেষ হয় নির্ধারিত ৯০ মিনিটের খেলা।

ফলে ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। এ সময়ে দারুণ নাটকীয়তা উপহার দেন দু’দলের ফুটবলাররা। ৯৬ মিনিটে অরিবে পেরাল্টার গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় মেক্সিকো। ১০৮ মিনিটে আবারও ম্যাচে সমতা ফেরায় যুক্তরাষ্ট্র। গোল করেন বদলি হিসেবে মাঠে নামা ববি উড। এরপর মনে হচ্ছিল খেলা গড়াচ্ছে ভাগ্যা নির্ধারণী পেনাল্টি শুটআউটে। কিন্তু শেষ বাঁশি বাজার দুই মিনিট আগে মেক্সিকোর হয়ে জয়সূচক গোল করেন পল আগুলিয়া। ফলে ৩-২ গোলের দুর্দান্ত জয় নিয়ে কনফেডারেশন্স কাপের টিকেট নিশ্চিত করে মেক্সিকানরা।