২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দশদিন নিখোঁজ সন্তানসহ দাউদকান্দির মেয়ে নাসরিন

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ১১ অক্টোবর ॥ দশদিন ধরে নিখোঁজ রয়েছে আট বছরের কন্যা সন্তানসহ মা। দাউদকান্দি উপজেলার গৌরীপুর গ্রামের তাজুল ইসলামের মেয়ে নাসরিন আক্তার গত ৩০ সেপ্টেম্বর স্বামীর বাড়ি নীলফামারীর ডোমারের খাটুরিয়া গ্রাম থেকে আট বছরের কন্যা তিথি জামান ফারহানাকে নিয়ে বের হয়ে আর ফিরে আসেনি। নিখোঁজের পর থেকে তার মোবাইল ফোন বন্ধ রয়েছে। পারিবারিক সূত্রে জানা যায়, দুই সন্তানের জননী নাসরিন আক্তার এক বছর আগে স্বামী মারা যাওয়ার পর থেকে ছেলে হাবিবুর জামান নিশাদ (১৪) ও মেয়ে তিথি জামান ফারহানাকে (৮) স্বামীর বাড়ি নীলফামারীর ডোমারের খাটুরিয়া গ্রামে বসবাস করে আসছে। ৩০ সেপ্টেম্বর সকাল ১০টায় কাউকে কিছু না বলে নাসরিন তার ছোট সন্তান তিথিকে নিয়ে বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেনি।

ডাকাতের বল্লমে গৃহকর্তার মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১১ অক্টোবর ॥ বাজিতপুর উপজেলায় ডাকাতের বল্লমের আঘাতে আমরুত মিয়া (৬২) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। শনিবার রাতে উপজেলার হালিমপুর ইউনিয়নের পশ্চিম কুতুবপুর গ্রামে এ ঘটনাটি ঘটে। জানা গেছে, শনিবার মধ্য রাতে ডাকাতির উদ্দেশ্যে একদল ডাকাত কুতুবপুর গ্রামের আমরুত মিয়ার বাড়িতে হানা দেয়। এ সময় গৃহকর্তা ডাকাতদের বাধা দিলে তাকে বল্লম দিয়ে আঘাত করে। এতে বল্লমটি পিঠে বিদ্ধ হলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। সকালে পুলিশ লাশ উদ্ধার করে।

গলাচিপায় বিএনপির পাল্টাপাল্টি কমিটি

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ টানটান উত্তেজনার মধ্য দিয়ে পটুয়াখালীর গলাচিপায় শনিবার উপজেলা বিএনপির পাল্টাপাল্টি কমিটি ঘোষণা করা হয়েছে। দুই গ্রুপের দুই নেতা যথাক্রমে কৃষক দলের কেন্দ্রীয় কমিটির অর্থ বিষয়ক সম্পাদক শিল্পপতি গোলাম মোস্তফা ও সাবেক এমপি শাহজাহান খান নিজেদের সভাপতি ঘোষণা করেছেন। গোলাম মোস্তফা গ্রুপের কমিটিতে জাহাঙ্গীর হোসেন ও অপর গ্রুপের কমিটিতে সোহরাব মিয়াকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে। উভয় কমিটি আপাতত তিন সদস্যবিশিষ্ট করা হয়েছে। গোলাম মোস্তফার পক্ষে রফিক খানকে সভাপতি ও মিজানুর রহমানকে সাধারণ সম্পাদক করে বিএনপির পৌর কমিটিও ঘোষণা করা হয়েছে। গোলাম মোস্তফা গ্রুপের সম্মেলনে জেলা কমিটির সাধারণ সম্পাদক এম. এ. রব মিয়া, সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট মজিবর রহমান টোটনসহ কয়েকজন নেতা উপস্থিত থাকলেও অপর গ্রুপে কেউ ছিলেন না। তবে শাহজাহান খান নিজ দলের কার্যালয়ে সম্মেলন করলেও অপর গ্রুপ বাসভবন মোস্তফা কমপ্লেক্সে সম্মেলন করেছে।

পাঁচ বছর পর অপহৃত তরুণী উদ্ধার

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ পাঁচ বছর আগে বাগেরহাট থেকে অপহৃত এক তরুণীকে যশোরের যৌনপল্লী হতে উদ্ধার করেছে র‌্যাব। শনিবার রাতে অভিযান চালিয়ে তারা ওই তরুণীকে উদ্ধার করে। এ সময় তরুণীকে অপহরণ ও তাকে যৌন কাজ করতে বাধ্য করার অপরাধে তিনজনকে আটক করা হয়। তারা হলো যশোর পতিতাপল্লীর নাইট গার্ড আবুল কাশেম, তার স্ত্রী রাবেয়া খাতুন এবং তাদের সহযোগী হিরা।

রবিবার সকালে যশোর র‌্যাব ক্যাম্পে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে র‌্যাব কর্মকর্তারা জানান, উদ্ধারকৃত তরুণীকে পাঁচ বছর আগে বাগেরহাট থেকে অপহরণ করা হয়। এ সময় সে স্কুল থেকে বাড়ি ফিরছিল। আটক আবুল কাশেম, তার স্ত্রী রাবেয়া খাতুন এবং যশোর শহরের রেলস্টেশন এলাকার বাসিন্দা আনজু ওই তরুণীকে কৌশলে ফুসলিয়ে অপহরণ করে যশোরে নিয়ে আসে। এরপর তাকে যৌন ব্যবসা করতে বাধ্য করে। তরুণী রাজি না হওয়ায় তার ওপর নির্যাতন চালানো হয়। সে কয়েকবার পালানোর চেষ্টা করলে আটককৃতরা তাকে মারধর করে আটকে রাখে। একপর্যায়ে অপহৃত তরুণী মোবাইল ফোনে তার পরিবারের সঙ্গে যোগাযোগ করতে সক্ষম হয়। তরুণীর দরিদ্র পিতা-মাতা যশোর র‌্যাব ক্যাম্পে লিখিত অভিযোগ করে।

নির্বাচিত সংবাদ