১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মামলা প্রত্যাহার দাবিতে ব্যবসায়ীকে হুমকি

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ১১ অক্টোবর ॥ চাঁদা না দেয়ায় সশস্ত্র হামলা চালিয়ে ব্যবসায়ী নুরে আলম সরকারকে গুরুতর আহত করে অর্ধ-লক্ষাধিক টাকা লুটে নিয়েছে সন্ত্রাসীরা। জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার ষাইটশালা বাজারের সন্নিকটে এ ঘটনা ঘটে। এ ঘটনায় সন্ত্রাসীদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে নিরাপত্তাহীনতায় ভুগছেন ওই ব্যবসায়ী ও তার পরিবার। মামলাটি প্রত্যাহারের জন্য ওই ব্যবসায়ী ও পরিবারের লোকজনকে এলাকা ছাড়া করার হুমকি দিয়ে যাচ্ছে সংঘবদ্ধ সন্ত্রাসীরা। গতকাল রবিবার দুপুরে নগরীর টমছমব্রিজ এলাকায় স্থানীয় হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে নুরে আলম সরকার ও তার পরিবার এ অভিযোগ করেন।

মামলার অভিযোগে জানা যায়, জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার ষাইটশালা গ্রামের রড-সিমেন্ট ব্যবসায়ী নুরে আলম সরকারের কাছে স্থানীয় সন্ত্রাসীরা দুই লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল। ওই চাঁদার টাকা দিতে অস্বীকার করায় গত ২৪ সেপ্টেম্বর রাতে দোকান বন্ধ করে বাড়ি ফেরার পথে সন্ত্রাসীরা তার ওপর সশস্ত্র হামলা চালায়। এ সময় সন্ত্রাসীরা তার মাথায়, হাতে ও পায়ে কুপিয়ে ও রড দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে এবং বাঁম হাতটা ভেঙ্গে ফেলে এবং তার ৫১ হাজার টাকা ছিনিয়ে নেয়। তার চিৎকারে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় ব্যবসায়ী নুরে আলম সরকার বাদী হয়ে গত বৃহস্পতিবার ষাইটশালা গ্রামের মিজানুর রহমান, আলম ভূঁইয়া, মহসিনসহ ১০ জনকে আসামি করে ব্রাহ্মণপাড়া থানায় মামলা দায়ের করেন। সংবাদ সম্মেলনে নুরে আলম সরকার অভিযোগ করে বলেন, মিজান ওরফে বাইট্টা মিজান চিহ্নিত সন্ত্রাসী। তার সংঘবদ্ধ সন্ত্রাসী গ্রুপ রয়েছে।

রাজশাহীতে অগ্নিকা-ে দুই বাড়ি ছাই, নারী দগ্ধ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ নগরীর মতিহারের চরশ্যামপুর এলাকায় অগ্নিকা-ে দুটি বাড়ি ভস্মীভূত হয়েছে। এ ঘটনায় একজন অগ্নিদগ্ধসহ দুই নারী আহত হয়েছে। রবিবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। অগ্নিদগ্ধ নারীর নাম জরিনা বেগম। তিনি চরশ্যামপুর এলাকার জিনারুলের স্ত্রী। তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। এলাকাবাসী সূত্র জানায়, চরের কাশবনের খড় কেটে জরিনার বাড়ির পাশে স্তূপ করে রাখা ছিল। রবিবার দুপুরে কে বা কারা তাতে আগুন ধরিয়ে দেয়। পরে আগুন দ্রুত ছড়িয়ে জরিনা ও প্রতিবেশী মনসুরের ঘরে লাগে। ঘরের উঠানে ছাগল বাঁধা ছিল।

নাটোরে হেরোইনসহ বাসচালক আটক

সংবাদদাতা, নাটোর, ১১ অক্টোবর ॥ নাটোরে যাত্রীবাহী বাস থেকে ৪০ লাখ টাকা মূল্যের ৪শ’ গ্রাম হেরোইনসহ বাহারুল ইসলাম নামের এক বাসচালককে আটক করেছে পুলিশ। রবিবার ভোরে শহরের বড়হরিশপুর পেট্রোল পাম্প এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক বাহারুল ইসলাম নরসিংদীর শিবপুর উপজেলার মজলিসপুর গ্রামের আলী আহমেদের ছেলে। পুলিশ জানায়, শহরের বড় হরিশপুর পেট্রোল পাম্প এলাকায় চেকপোস্ট বসিয়ে অভিযান চালানো হয়। এ সময় চাঁপাইনবাবগঞ্জের রহনপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহী রুপা পরিবহন নামের একটি বাসে তল্লাশি চালানো হয়।

জামালপুরে নির্মাণ শ্রমিক হত্যাকারী গ্রেফতার দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ১১ অক্টোবর ॥ নির্মাণ শ্রমিক মিকাইল হোসেন হত্যায় জড়িতদের গ্রেফতার দাবিতে জামালপুরে মানববন্ধন করেছে জেলা নির্মাণ শ্রমিক ইউনিয়ন।

দয়াময়ী সড়কে রবিবার সকাল ১১টা থেকে ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন জামালপুর জেলা শ্রমিকলীগের সভাপতি মশিউর রহমান বাবু, সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল, মির্জা সাখাওয়াতুল আলম মনি, শফিকুল ইসলাম, আতাহার আলী, নিহত মিকাইলের স্ত্রী সাফিয়া বেগম প্রমুখ।

লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ অবস্থায় মাদক বিক্রেতা আটক

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ১১ অক্টোবর ॥ লক্ষ্মীপুরে মাদক সম্রাট হিসেবে খ্যাত শাহ আলম মিন্টুকে গুলিবিদ্ধ অবস্থায় আটক করেছে ডিবি পুলিশ। পুলিশ দাবি করেছে, বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে মিন্টু। শনিবার দিবাগত রাত ২টার দিকে সদর উপজেলার পালেরহাট এলাকা থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে একটি দেশীয় তৈরি বন্দুক, ৩ রাউন্ড কার্তুজ ও ১৬৫ পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ।

এ সময় ডিবি পুলিশের ৩ সদস্য আহত হয়েছে বলেও দাবি পুলিশের। গুলিবিদ্ধ আহত মিন্টুকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আটক শাহ আলম মিন্টুর বিরুদ্ধে অস্ত্র, চোরাচালান ও মাদকসহ বিভিন্ন অভিযোগে সদর থানায় ৮-১০টি মামলা রয়েছে।