২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

‘শেখের বেটিক দুই চোখ ভরি দেখিবার চাও’

তাহমিন হক ববি, বিলুপ্ত ছিটমহল থেকে ফিরে ॥ বিলুপ্ত ১১১টি ছিটমহলের সব থেকে বয়স্ক বৃদ্ধা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেখা পেতে ব্যাকুল হয়ে উঠেছেন। আগামী ১৫ অক্টোবর কুড়িগ্রামে বিলুপ্ত ছিটমহল সফরে আসার খবর জানতে পেরে প্রধানমন্ত্রীকে সামনাসামনি দেখা ও কথা বলার জন্য অধীর আগ্রহ পোষণ করেছেন বৃদ্ধ ময়মন বেওয়া। নিজের বয়স ১২০ বছর দাবি করে তিনি জানান- তার ১৪ ছেলেমেয়ে, ৪২ নাতিনাতনি, ৪২ পুতি ও ৬ পুতির ৬ সন্তান রয়েছে। এই বৃদ্ধা তার স্বামী, ৬ ছেলেমেয়ে,৫ নাতিনাতনির মৃত্যু দেখেছেন। নীলফামারীর ডিমলা উপজেলার ২৮ নম্বর বড়খানকিবাড়ি খারিজা বিলুপ্ত ছিটমহলের বাসিন্দা এই বৃদ্ধা বললেন, শেখের বেটি হাসিনা হামার (আমাদের) মা। হামাক ছিটমহলের বন্দী জীবন হইতে উদ্ধার করিছে। হামার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দুই চোখ দিয়া প্রাণভরি সামনাসামনি দেখিবার চাও। মোর ম্যালা (অনেক) দিনের সখ। মুই শেখের বেটিক দেখিম আর আও কারিম (কথা বলব)। মোর বয়স ১২০ বছর হইছে। আর কতদিন বাঁচিম।

মরণের আগত (আগে) শেখের বেটিক দুই নয়ন ভরি দেখিলে মোর শ্যাষ(শেষ) জীবনের আশা পূরণ হইবে। বয়সের ভারে ন্যুব্জ হলেও মনোবল হারাননি এই বৃদ্ধা। রবিবার সকালে সরেজমিনে গেলে দুইটি বাঁশের লাঠিতে ভর করে ঘর থেকে বাড়ির বাইরে এসে দাঁড়িয়ে বৃদ্ধ ময়মন বেওয়া এসব কথা বলেন।

বরিশালে লাশবাহী ট্রাক খাদে ॥ নিহত ১

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী উপজেলার মদিনা মসজিদ এলাকায় রবিবার সকালে লাশবাহী ট্রাক খাদে পড়ে একজন নিহত ও ২০জন আহত হয়েছেন। গুরুতর আহত ১৪জনকে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। সকাল সাড়ে সাতটার দিকের এ দুর্ঘটনায় নিহত অহিদুল ইসলাম (৪০) নলছিটি উপজেলার সূর্যপাশা গ্রামের আব্দুল করিমের পুত্র। গৌরনদী হাইওয়ে থানার ওসি মাহাবুবুর রহমান চৌধুরী জানান, নিহতের চাচা আব্দুল হাকিমের লাশ নিয়ে স্বজনরা ঢাকা থেকে একটি ট্রাকযোগে নলছিটির উদ্দেশ্যে যাচ্ছিলেন।

রাজশাহীতে পথচারী

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে জানান, রাজশাহী নগরীতে বেপরোয়া ট্রাকের চাকায় পিষ্ট হয়ে সামেদ (৫৫) নামে এক পথচারী নিহত হয়েছে। রবিবার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর বড় বনগ্রাম বাইপাস এলাকায় এ ঘটনা ঘটে। নিহত সামেদের ভাগ্নে মফিজুল ইসলাম জানান, তার মামা বড় বনগ্রাম এলাকায় সিটি বাইপাসে রাস্তা পার হচ্ছিলেন। এ সময় দ্রুতগাীম একটি ট্রাক তাকে চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়।