২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বনশ্রী থেকে ১০ শিশু উদ্ধার ॥ আটক ৪ জন রিমান্ডে

কোর্ট রিপোর্টার ॥ রাজধানীর বনশ্রী থেকে শিশু পাচারকারী সন্দেহে গ্রেফতারকৃত চার ব্যক্তির দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গ্রেফতারকৃতদের রবিবার ঢাকার সিএমএম আদালতে হাজির করে দশদিন করে রিমান্ডের আবেদন জানিয়েছিলেন মামলার তদন্তকারী কর্মকর্তা রামপুরা থানার এসআই জিয়ারত হোসেন। শুনানি শেষে দু’দিন করে রিমান্ড মঞ্জুর করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাকির হোসেন টিপুর আদালত।

পুলিশ যে চারজনকে তাদের হেফাজতে নিয়েছেন তারা হলেন আরিফুর রহমান, হাসিবুল ইসলাম সবুজ, জাকিয়া সুলতানা ও ফিরোজ আলম শুভ। এনজিওর আড়ালে গ্রেফতারকৃতরা শিশু পাচার করার চেষ্টা করছেন কি-না সেটা তদন্ত করতে পুলিশ তাদের আদালতে হাজির করে রিমান্ডে নেয়ার আবেদন জানায়। শনিবার দুপুরে রামপুরার বনশ্রী এলাকার একটি আবাসিক ভবন থেকে শিশু পাচারকারী সন্দেহে ওই চারজনকে আটক করে পুলিশ। এ সময় ওই ভবন থেকে দশ শিশুকেও উদ্ধার করা হয়। এলাকাবাসীর বরাত দিয়ে রামপুরা থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) আসাদুজ্জামান বলেছেন, একটি শিশু দুপুর ১২টার দিকে ওই বাসা থেকে বের হয়ে চিৎকার করে বলে ‘আমাদের এখানে আটকে রেখেছে, আপনারা বাঁচান।

পরে এলাকাবাসী থানায় সংবাদ দিলে বনশ্রী আবাসিক এলাকার সি ব্লকের ১০ নম্বর সড়কের ৭ নম্বর বাসার ছয়তলায় অদম্য বাংলাদেশ ফাউন্ডেশনের কার্যালয় নামে দাবি করা ওই বাসায় এ অভিযান চালায় পুলিশ। উদ্ধারকৃত ১০ শিশু হলো-ভোলার বাবুল (১০), আব্বাস (১০), স্বপন (১১), নোয়াখালীর আকাশ (১০), রফিক (১৩), কুমিল্লার মোবারক হোসেন (১৩), পিরোজপুরের আবদুল্লাহ আল মামুন (১১), নারায়ণগঞ্জের ইব্রাহিম (১০), ময়মনসিংহের রাসেল (১৩) ও মৌলভীবাজারের ফরহাদ হোসেন (১০)।

দ্রুত আসামি গ্রেফতার দাবিতে মানববন্ধন

কুড়িগ্রামে রাজা হত্যা

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ সাংসদের ভাই জাতীয় পার্টির নেতা আতিকুর রহমান রাজার হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে কচাকাটা বাসস্ট্যান্ডে মানববন্ধনের আয়োজন করে স্থানীয় সামাজিক সংগঠন বেস্ট অব কচাকাটা (বিকে)।

এতে বক্তব্য রাখেন কেদার ইউপি জাতীয় পার্টির আহ্বায়ক আজিজার রহমান বাচ্চু, কেদার ইউপি চেয়ারম্যান আখমওয়াজিদুল কবির রাশেদ, বল্লভেরখাস ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল সরকার, জাতীয় পার্টির জেলা সদস্য মাহবুব জামান রঞ্জু, সাবেক চেয়ারমান আজিজার রহমান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আসলাম হোসেন, নিহত রাজার ছোট ভাই আজিজুর রহমান রানা, কেদার মহিলা কলেজের অধ্যক্ষ হাফিজুর রহমান ম-ল, বেস্ট অব কটাকাটার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ১৭ অক্টোবরের মধ্যে আসামিদের গ্রেফতার করা না হলে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেয়া হবে।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর গাবতলা বাজার থেকে মাদারগঞ্জে বাড়ি যাওয়ার পথে জোড়াদিঘীতে খুন হয় আতিকুর রহমান রাজা।

চুয়াডাঙ্গায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ১১ অক্টোবর ॥ মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আকম মোজ্জাম্মেল হক বলেছেন, বিদেশীদের হত্যাকা- বিএনপি-জামায়াত চক্রের একটি অপকৌশল, শীঘ্রই সবকিছু উদঘাটন হবে।

দেশে যখন যুদ্ধাপরাধীদের বিচার চলছে, প্রধানমন্ত্রী যখন পুরস্কৃত হচ্ছেন, সারা বিশ্ব যখন বাংলাদেশকে পুরস্কৃত করছে; ঠিক তখনই এ ধরনের হত্যাকা- স্বাধীনতাবিরোধীদের একটি চক্রান্ত। রবিবার বিকেল দামুড়হুদার কার্পাসডাঙ্গায় নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের উদ্বোধন শেষে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন এমপি সোলায়মান হক জোয়ার্দ্দার, আলী আজগার টগর প্রমুখ। মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণে ব্যয় হয়েছে ১ কোটি ৫৭ লাখ টাকা।

লক্ষ্মীপুরে মাদ্রাসা ছাত্রীর আত্মহত্যা

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ১১ অক্টোবর ॥ লক্ষ্মীপুরে রিপা আক্তার(১৫) নামে এক মাদ্রাসা ছাত্রী গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। রায়পুর উপজেলার পূর্বলাছ গ্রামে রবিবার সকালে এ ঘটনা ঘটেছে। তার পিতা ভ্যানচালক মোঃ রিপন।