১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঢামেক থেকে আসামি পলায়নের ঘটনায় ২ পুলিশ সাসপেন্ড

স্টাফ রিপোর্টার ॥ পুলিশের চোখকে ফাঁকি দিয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে হত্যা মামলার আসামি পালিয়ে যাওয়ায় দায়িত্বে থাকা পুলিশের দুই সদস্যকে বরখাস্ত করা হয়েছে। এ ব্যাপারে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (গণমাধ্যম) মুনতাসিরুল ইসলাম জানান, দায়িত্বে অবহেলার কারণে এএসআই নিরঞ্জন ও কনস্টেবল মাসুদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রবিবার তাদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হয়। বিষয়টি তদন্ত করে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও ওই আসামির বিরুদ্ধে শাহবাগ থানায় একটি মামলা করা হয়েছে বলে জানান তিনি।

সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ৭টার দিকে ঢামেক হাসপাতালের ১০২ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে। ওই ওয়ার্ডের অন্যান্য রোগী জানিয়েছেন, সকালে ঘুমিয়ে ছিলেন কনস্টেবল মাসুদ। এ সময় টয়লেটে যাওয়ার কথা বলে বের হয়ে যান হত্যা মামলার আসামি তাজুদ খাঁ (৩০)। বেশ কিছু সময় পরে তিনি ফিরে না এলে তাকে খুঁজতে থাকেন দুই পুলিশ সদস্য। হাসপাতালের কোথাও তাকে খুঁজে না পাওয়ায় বিষয়টি জানাজানি হয়ে যায়। পরবর্তীতে দুই পুলিশ সদস্যকে শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয়। এ ব্যাপারে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (গণমাধ্যম) মুনতাসিরুল ইসলাম জানান, দায়িত্বে অবহেলার কারণে এএসআই নিরঞ্জন ও কনস্টেবল মাসুদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিষয়টি তদন্ত করে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও ওই আসামির বিরুদ্ধে শাহবাগ থানায় একটি মামলা করা হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, পালিয়ে যাওয়া আসামি তাজুদ খাঁ একটি হত্যা মামলায় গ্রেফতার ছিলেন। পুলিশ হেফাজতে অসুস্থ হলে গত ৮ অক্টোবর রাত ১০টায় তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। তার গ্রামের বাড়ি নেত্রকোনা জেলার আটপাড়া থানার লক্ষ্মীপুরে। তার পিতার নাম রফিজ খাঁ।