১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এবার হংকংয়ের ভ্রমণ সতর্কতা

কূটনৈতিক রিপোর্টার ॥ দুই বিদেশী নাগরিক হত্যার প্রেক্ষিতে এবার বাংলাদেশে ভ্রমণ সতর্কবার্তা জারি করেছে চীন শাসিত হংকং। তবে চীনের পক্ষ থেকে এ ধরনের সতর্কবার্তার কোন সম্ভাবনাই নেই বলে জানিয়েছে ঢাকার চীনা কূটনৈতিক সূত্র।

রবিবার হংকংয়ের নিরাপত্তা ব্যুরোর ওয়েবসাইটে সতর্কবার্তা জারি করা হয়। বার্তায় হংকংয়ের নাগরিকদের বাংলাদেশের পার্বত্য চট্টগ্রাম ভ্রমণ না করার জন্য নির্দেশনা দেয়া হয়। এছাড়া সে অঞ্চলের নাগরিকদের সতর্কতার সঙ্গে চলাচলের পরামর্শ দেয়া হয়। যে কোন ধরনের মিছিল, সভা কিংবা জনসমাগম স্থলের আশপাশে না যাওয়ারও পরামর্শ দেয়া হয়। প্রয়োজনে ঢাকার চীনা দূতাবাসের সহায়তা নেয়ার জন্যও বলা হয়।

এর আগে ঢাকায় ইতালি নাগরিক ও রংপুরে একজন জাপানী নাগরিক নিহত হওয়ার ঘটনায় মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যসহ কয়েকটি পশ্চিমা দেশ এবং জাপান বাংলাদেশে ভ্রমণ সতর্কবার্তা জারি করে। তবে চীনের পক্ষ থেকে শুরুতেই জানিয়ে দেয়া হয়, বাংলাদেশে ভ্রমণ সতর্কবার্তা জারির মতো পরিস্থিতি দেখছে না দেশটি। রবিবার হংকংয়ের নিরাপত্তা ব্যুরোর ভ্রমণ সতর্কবার্তাটির ভাষা এর আগে যুক্তরাজ্য সরকারের বৈদেশিক ও কমনওলেথ অফিসের প্রায় একই।