১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ক্রান্তিকাল মোকাবেলায় ঐক্যবদ্ধ হতে হবে ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ দেশে ক্রান্তিকাল চলছে অভিযোগ করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তা মোকাবিলায় সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। রবিবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে মুক্তিযোদ্ধা দলের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ কথা বলেন। এদিকে দুপুরে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেন, বিদেশী হত্যার মূল ঘটনা আড়াল করতে চাচ্ছে সরকার।

দুই বিদেশী হত্যার ঘটনায় প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যের সমালোচনা করে ফখরুল বলেন, ‘বিদেশে বসে খালেদা জিয়া ষড়যন্ত্র করছেন’ প্রধানমন্ত্রীর এই অভিযোগ ভিত্তিহীন। রাষ্ট্রের দায়িত্বশীল ব্যক্তির মুখ থেকে জনগণ এ ধরনের বক্তব্য প্রত্যাশা করে না।

ফখরুল বলেন, দেশের ক্রাান্তিকালে পরস্পরের বিরুদ্ধে কাদা ছোড়াছুড়ির সময় নয়। সবাইকে এই সঙ্কট মোকাবেলায় এগিয়ে আসতে হবে। তিনি বলেন, দেশের অবস্থা এমন যে, আমরা কথা বলার অধিকার হারিয়েছি, ভোটের অধিকার হারিয়েছি। তাই মানুষের এই মৌলিক অধিকার আদায়ে সবাইকে এক হয়ে কাজ করতে হবে।

সংবাদ সম্মেলনে রিপন বলেন, বিদেশী হত্যা নিয়ে বিএনপি চেয়ারপার্সনকে জড়িয়ে প্রধানমন্ত্রীসহ সরকারের শীর্ষ পর্যায় থেকে অসত্য বক্তব্য দেয়া হচ্ছে। তিনি বলেন, ‘বিদেশে বসে খালেদা জিয়া ষড়যন্ত্র করছেন, বিদেশীদের হত্যার আন্দোলনে মেতেছেন’, প্রধানমন্ত্রীর এমন বক্তব্য ভিত্তিহীন এবং রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত। আমরা এ ধরনের বক্তব্য প্রত্যাখ্যান করছি এবং নিন্দা জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, আলতাফ হোসেন চৌধুরী, সেলিমা রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, শিক্ষাবিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সহ-তথ্যগবেষণা সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সহ-দফতর সম্পাদক শামীমুর রহমান শামীম, আসাদুল করিম শাহিন, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

১৬ অক্টোবর দেশে ফিরতে পারেন খালেদা জিয়া ॥ ১৬ অক্টোবর লন্ডন থেকে দেশে ফিরতে পারেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। জানা যায়, এ্যামিরেটস এয়াইরলাইন্সের একটি ফ্লাইটে ১৫ অক্টোবর লন্ডন থেকে খালেদা জিয়ার দেশের উদ্দেশে রওনা দেয়ার কথা রয়েছে। তাহলে ১৬ অক্টোবর তিনি দেশে এসে পৌঁছবেন। ১৫ সেপ্টেম্বর লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া।