২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আশুলিয়ায় বাসচাপায় পোশাককর্মীর মৃত্যু॥ অবরোধ, গাড়িতে আগুন

অনলাইন রির্পোটার ॥ সাভারের আশুলিয়ায় বাসচাপায় এক পোশাককর্মীর মৃত্যুর পর ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শ্রমিকরা। বিক্ষুব্ধ শ্রমিকরা জামগড়া এলাকায় তিনটি গাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে বলে আশুলিয়া থানার ওসি মোহসিন কাদের জানিয়েছেন।

তিনি জানান, সোমবার সকাল সাড়ে ৮টার দিকে ‘গ্রামীণ সেবা’ পরিবহনের একটি বাস জামগড়ায় ‘পলমল গার্মেন্টস’- এর এক কর্মীকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তবে তাৎক্ষণিকভাবে নিহতের নাম জানাতে পারেননি ওসি।

এদিকে শ্রমিক নিহতের খবর পেয়ে ওই পোশাক কারখানার কর্মীরা রাস্তায় নেমে আসে এবং বিক্ষোভ শুরু করে। আশেপাশের আরও কয়েকটি কারখানার শ্রমিক এই বিক্ষোভে যোগ দেয়। এক পর্যায়ে বিক্ষোভকারীরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে। তারা ১৫/২০টি যানবাহনে ভাংচুর চালায় এবং গ্রামীণ সেবার তিনটি গাড়িতে আগুন দেয়।

“খবর পেয়ে ইপিজেড ফায়ার সার্ভিসের একটি দল এসে আগুন নেভায়। তবে তার আগেই বাসগুলোর কিছু অংশ পুড়ে যায়,” বলেন ওসি। এই পরিস্থিতিতে বড় ধরনের বিশৃঙ্খলার আশঙ্কায় জামগড়া এলাকায় পলমল গার্মেন্টসহ আশপাশের ৫/৬টি কারখানায় একদিনের ছুটি ঘোষণা করা হয়।

আশুলিয়া থানার ওসি বলেন, “সকাল সাড়ে ১০টার পর থেকে একটি দুটি গাড়ি চলতে শুরু করলেও পরিস্থিতি এখনো স্বাভাবিক হয়নি। পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চলছে।”