২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লালমনিরহাটের আর্মি ফার্মের চিড়িয়া খানার বানর এখন ডিআরএম বাংলোয়

লালমনিরহাটের আর্মি ফার্মের চিড়িয়া খানার বানর এখন ডিআরএম বাংলোয়

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট ॥ জেলা শহরের অদুরে হাড়িভাঙ্গাং আর্মি কৃষি ও গবাদী পশু পালন ফার্মের একটি চিড়িয়াখানা আছে। এক সপ্তাহ আগে চিড়িয়া খানায় বন্দি দুইটি বানর খাঁচা ভেঙ্গে পালিয়ে গেছে। পালিয়ে যাওয়া একটি পুরুষ বানরকে আজ সোমবার দুপুরে শহরের বাংলাদেশ রেলওয়ে বিভাগীয় ম্যানেজারের বাংলোবাড়ির ( ডিআরএম) প্রাচীরে ঘুরাফেরা করতে দেখাগেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রেলওয়ে বিভাগীয় ম্যানেজারের বাংলোবাড়িটি ১৮৮২ সালে দিকে ইংরেজরা নির্মান করেছে। সেই সময় ইষ্ট ইন্ডিয়া রেলওয়ের গোড়াপতন হয়। বিশাল এলাকা জুরে বাংলোটি ছিল। এখন বাংলোবাড়ির পাশে নির্মান করা হয়েছে প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাদের বাসভবন। পাশে রয়েছে এসপি অফিস। ১৫ বিজিবির অধিনায়নের বাসভবন। ১৫ বিজিবির ব্যাটালিয়নের ক্যাম্প।

আর্মি ফার্মের একটি সূত্র জানায়, বানর দুটি খাঁচার নেট ধরে টানাটানি করতে করতে মরিচা পড়া নেটের অংশ খুলে ফেলে। সেই খুলে ফেলা অংশ দিয়ে সকলের অগোচরে খাঁচা হতে পালিয়ে যায়। একটি বানরকে সীমান্তের মোগলহাট হতে ধরে আনা হয়েছে। অন্যটিকে খোঁজা হচ্ছে। রেলওয়ে বিভাগীয় ম্যানেজারের বাংলোর প্রাচীরে ও গাছে আশ্রয় নেয়া বানরটি পালিয়ে যাওয়া বানরটি হবে। কারন এই অঞ্চলে বন্য বানরের বসবাস নেই। বানরটিকে ধরে আনা হবে।