২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টাঙ্গাইলে ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১৬তম বর্ষপুর্তি

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল॥ বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১৬তম বর্ষপুর্তি উদযাপিত হয়েছে। বর্ষপুর্তি উপলক্ষে সোমবার দুপুরে প্রশাসনিক ভবনের সামনে বেলুন ও শান্তির পায়রা উড়িয়ে কর্মসুচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আলাউদ্দিন।

উদ্বোধন শেষে প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালী বের হয়ে বিশ্ববিদ্যাল চত্ত্বরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে মাওলানা ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পণ করে ফাতেহা পাঠ করেন। ১৬তম বর্ষপুর্তিতে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১৬ পাউন্ডের কেক কেটে শিক্ষক, শিক্ষার্থীরা আনন্দ-উল্লাস করে।

এ সময় উপস্থিত ছিলেন পিনাকী দে, সিরাজুল ইসলাম, সায়েন্স অনুষদের ডীন ড. খাদেমুল ইসলাম, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন ড. মতিউর রহমান, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মনিন্দ্র কুমার রায় সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৯৯ সালের ১২ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা টাঙ্গাইলের সন্তোষে এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর স্বপ্নের বাস্তবাায়ন করেন।