১৮ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সুহৃদের এজিএম ২৯ অক্টোবর

অর্থনৈতিক রিপোর্টার ॥ প্রকৌশল খাতের কোম্পানি সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেড বিনিয়োগকারীদের জন্য পূর্ব ঘোষিত ১৫ শতাংশ বোনাস লভ্যাংশই সুপারিশ করেছে। কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৪ সমাপ্ত হিসাব বছরে এ লভ্যাংশ ঘোষণা করেছিল। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রসঙ্গত, ২০১৪ সালের যে এজিএম অনুষ্ঠিত হওয়ার কথা ছিল তা একপক্ষের বিরোধিতার কারণে বাতিল হয়। এছাড়া এ বিরোধিতার জের ধরে একপক্ষ আদালতে রিট দাখিল করে। রিটের পরপ্রেক্ষিতে আদালত কোম্পানিটির ১০ম এজিএমকে অবৈধ ঘোষণা করে। এছাড়া আদালতের রায়ের পরিপ্রেক্ষিতে বার্ষিক সাধারণ সভার (এজিএম) নতুন তারিখ ঘোষণা করে আগামী ২৯ অক্টোবর। ওইদিন সকাল সোয়া ১১ টায় গাজিপুরের কোনাবাড়িতে কোম্পানির কারখানা প্রাঙ্গণে এ এজিএম অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারিত হয়েছে ১৩ অক্টোবর।

ইতোমধ্যে লভ্যাংশ বিতরণ শেষ হয়েছে। তাই আদালতের নির্দেশ অনুযায়ী ১৩ অক্টোবর কোম্পানি এবং ডিপজিটরি রেজিস্টারে যাদের নাম থাকবে তারা এজিএমে অংশ নিতে পারবেন। তবে এজিএম আগের লভ্যাংশই সুপারিশ করেছে। নতুন করে কোনো সমন্বয় হবে না। ডিএসই সূত্রে আরও জানা গেছে, ২০১৪ সালের ২৭ অক্টোবর কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভায় ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করে। পরে বিনিয়োগকারীদের মধ্যে লভ্যাংশ বিতরণও করা হয়। কোম্পানির নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসাবে জাহিদুল হককে ৫ বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া কোম্পানিটি ৩০ জুন ২০১৪ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি কর পরবর্তী মুনাফা হয়েছে ৫ কোটি ১৫ লাখ ২০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬৪ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাড়িয়েছে ২০ টাকা ২২ পয়সা। আগের বছর একই সময় অর্থাৎ ৩০ জুন ২০১৩ সালে কোম্পানিটির কর পরবর্তী মুনাফা করেছে ৩ কোটি ৪২ লাখ ২০ হাজার টাকা।