২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

স্বামীর নির্যাতনে আহত গৃহবধূর মৃত্যু

সংবাদদাতা, নাটোর, ১২ অক্টোবর ॥ স্বামীর নির্যাতনে গুরুতর আহত গৃহবধূ আরিফা আখতার সাথী চিকিৎসাধীন অবস্থায় নাটোর সদর হাসপাতালে মারা যায়। শনিবার আহত অবস্থায় তাকে নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়। রবিবার সন্ধ্যায় তার মৃত্যু হয়। ঘটনার পর থেকে ঘাতক স্বামী রুবেল ইসলাম পলাতক রয়েছে। পুলিশ ও নিহত আরিফার মামা আনোয়ার হোসেন জানান, আরিফা আখতার সাথী ও রুবেল দুজনই ঢাকার একটি গার্মেন্টসে চাকরি করত। একপর্যায়ে দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠলে প্রায় দুই বছর পূর্বে দুজনই তাদের নিজ ইচ্ছায় বিয়ে করে ঢাকার আশুলিয়াতে বসবাস করছিল। বিয়ের পর থেকেই তাদের মধ্যে বিরোধ চলে আসছিল। বৃহস্পতিবার রুবেল তার স্ত্রী সাথীকে মারধর করে মাথা ফাটিয়ে দেয়। এ সময় সাথীর আর্তচিৎকারে স্থানীয়রা তাকে উদ্ধার করে মুমূর্ষু অবস্থায় ঢাকার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। কিন্তু হাসপাতালের ব্যয় বহন করতে না পেরে সাথীর স্বজনরা শনিবার তাকে নাটোর সদর হাসপাতালে ভর্তি করে।

চট্টগ্রামে আগুনে ডায়াগনস্টিক সেন্টার ভস্মীভূত

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর কাতালগঞ্জ এলাকায় একটি বাণিজ্যিক ভবনে অগ্নিকা-ে দুটি চিকিৎসক চেম্বার ও একটি ডায়াগনস্টিক সেন্টার পুড়ে গেছে। গত রবিবার রাত সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, কাতালগঞ্জ এলাকায় আগুনের সূত্রপাত হয় আবদুল ওহাব নামের এক চিকিৎসকের মালিকানার ১০ তলা ভবনে। এতে ভবনটির দ্বিতীয় তলায় অবস্থিত দুটি চেম্বার এবং একটি ডায়াগনস্টিক সেন্টার ক্ষতিগ্রস্ত হয়।

মানিকগঞ্জে অবৈধ বালু উত্তোলনের প্রতিবাদে বিক্ষোভ ॥ হাতাহাতি

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ১২ অক্টোবর ॥ কালীগঙ্গা নদীতে অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবিতে সোমবার দুপুরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে ক্ষতিগ্রস্ত এলাকাবাসী। সদর উপজেলার চর হিজলাইন নদী তীরবর্তী এলাকার এ কর্মসূচী পালিত হয়। এক পর্যায়ে বালু উত্তোলনকারীদের সঙ্গে বিক্ষোভকারীদের হাতাহাতির ঘটনা ঘটে। দুপুর ১২টার দিকে সদর উপজেলার চর হিজলাইন নদী তীরবর্তী এলাকায় চর বালিয়াবিল, বার্তা, নলন্ডি, চর হিজলাইন, গোস্তাসহ আশপাশের এলাকার কয়েকশত নারী-পুরুষ অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবিতে লাাঠিসোটা নিয়ে জড়ো হন।

চিলমারীতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ চিলমারী উপজেলার অষ্টমীর চর ইউনিয়নকে ব্রহ্মপুত্রের ভাঙন থেকে রক্ষার দাবিতে মানবন্ধন ও সমাবেশ করেছে ইউনিয়নবাসী। সোমবার নটরকান্দি উচ্চ বিদ্যালয় সংলগ্ন ভাঙন এলাকায় কয়েক হাজার মানুষ মানববন্ধনে অংশ নেয়। এ সময় সমাবেশে বক্তব্য রাখেন অষ্টমীর চর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সোহরাব হোসেন, নটরকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম প্রমুখ।

নদী খনন দাবি

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ শ্যামনগরে আদি যমুনা নদী পুনঃখননের দাবিতে মানববন্ধন হয়েছে। সোমবার শ্যামনগর প্রেসক্লাবের সামনে সুন্দরবন স্টুডেন্টস সলিডারিটি টিম এই কর্মসূচী পালন করে। আদি যমুনা নদীর ওপর নির্ভরশীল এ অঞ্চলের কৃষি, পরিবেশ, প্রতিবেশ, প্রাণিবৈচিত্র্য, জীবন জীবিকা, সভ্যতা ও সংস্কৃতি এখন বিপন্ন। কালক্রমে নদী সংযোগ খালগুলো ভরাট, অবৈধ দখল ও অপরিকল্পিত চিংড়ি চাষের কারণে আদি যমুনা নদী ও নদী নির্ভর মানুষের জীবনযাত্রা বিপন্ন হয়ে পড়েছে।