১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাজীপুরে ধর্ষণে ব্যর্থ হয়ে তৃতীয় শ্রেণীর শিশু হত্যা

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১২ অক্টোবর ॥ গাজীপুরে ধর্ষণের চেষ্টার পর সোমবার তৃতীয় শ্রেণীর এক স্কুলছাত্রীকে শ্বাসরোধ করে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহতের নাম শান্তনা রবি দাস (১০)। সে গাজীপুর মহানগরের পূবাইল সাপমারা এলাকার নিরঞ্জন রবি দাসের মেয়ে এবং পূবাইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্রী। পুলিশ দুপুরে নিহত শিশুর লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সকাল ৮টার দিকে শান্তনা রবি দাস কেনাকাটা করতে পার্শ্ববর্তী পূবাইল বাজারের উদ্দেশে বাড়ি থেকে বের হয়। দীর্ঘসময় সে বাড়িতে না ফিরলে স্বজনরা তাকে খোঁজাখুঁজি করতে থাকে। একপর্যায়ে বেলা ১১টার দিকে বাড়ি থেকে পূবাইল বাজার যাওয়ার রাস্তায় সাতানিপাড়া এলাকার ঝোঁপের মধ্যে গলায় ওড়না প্যাঁচানো শান্তনার লাশ খুঁটির সঙ্গে বাধা অবস্থায় মাটিতে শোয়ানো অবস্থায় পড়ে থাকতে দেখে এলাকাবাসী। পরে পুলিশে খবর দেয়া হয়। খবর পেয়ে স্থানীয় পূবাইল ফাঁড়ি পুলিশ দুপুরে নিহতের মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায়।

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার রেজাউল হাসান রেজা জানান, ধারণা করা হচ্ছে দুর্বৃত্তরা ধর্ষণ চেষ্টার পর শিশুটিকে শ্বাসরোধে হত্যা করেছে।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক মোঃ আব্দুস সালাম সরকার জানান, তার গলায় দাগ রয়েছে।

দুই পক্ষের সংঘর্ষে আহত ৪০

মহিলা লীগের কমিটি গঠন

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ১২ অক্টোবর ॥ মাদারীপুরে ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের কমিটি গঠনকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে আবারও সংঘর্ষ হয়েছে। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত দফায় দফায় সংঘর্ষে আহত হয়েছেন ৪০ জনেরও বেশি। তাদের মধ্যে অনেককেই রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, শুক্কুর আলী, মোঃ নান্নু বাওয়ালী, সাইফুল ইসলাম, সুমন মিয়া, শহিদুল বাওয়ালী, ওসমান মাতুব্বর, জালাল মোল্লা, সাদেক শেখ, হামেদ কাজী। বাকিদের নাম পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রবিবার বিকেলে মাদারীপুর ও নড়াইলের সংরক্ষিত আসনের মহিলা এমপি রোকসানা ইয়াসমিন ছুটির উপস্থিতিতে খালিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে কমিটি গঠনের কার্যক্রম শুরু হয়।

খাঁচা ভেঙ্গে পিঠটান

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১২ অক্টোবর ॥ বানর। বাঁদরামো করাই তার কাজ। এক সপ্তাহ আগে আর্মি ফার্মের চিড়িয়াখানায় বন্দী দুই বানর খাঁচা ভেঙ্গে পালিয়ে গেছে। জেলা শহরের অদুরে হাঁড়িভাঙ্গাং আর্মি কৃষি ও গবাদি পশু পালন ফার্মে চিড়িয়াখানাটি অবস্থিত। পালিয়ে যাওয়া পুরুষ বানরকে সোমবার দুপুরে শহরের রেলওয়ে বিভাগীয় ম্যানেজারের বাংলোবাড়ির প্রাচীরে ঘোরাফেরা করতে দেখা গেছে। নেট দিয়ে তৈরি খাঁচার নিচের অংশ মরিচা পড়ে দুর্বল হয়ে যায়।

৪০ হাজার চকোলেট বোমা

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরে বিজিবি অভিযান চালিয়ে ভারতীয় ৪০ হাজার পিস চকোলেট বোমাসহ বিভিন্ন মালামাল উদ্ধার করেছে। জানা যায়, সোমবার ভোর থেকে দুপুর ১১টা পর্যন্ত হাকিমপুর উপজেলার বাসুদেবপুর সীমান্তে কয়েকজন চোরাচালানী পোটলা নিয়ে বাংলাদেশ সীমানায় প্রবেশ করলে বিজিবির টহলদল তাদের ধাওয়া করে। চোরাচালানীরা ৫টি পোটলা ফেলে ভারত সীমানায় পালিয়ে যায়।